২৪ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু


প্রকাশিত: ০৪:০৮ এএম, ৩১ জুলাই ২০১৫

ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে পদ্মা নদীতে প্রবল বাতাস ও ঢেউ সৃষ্টি হওয়ায় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তবে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে আবার  লঞ্চ স্বাভাবিক হয়। এ ঘটনায় প্রায় চব্বিশ ঘণ্টা নৌ চলাচল বন্ধ ছিল।

এদিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি চলাচল স্বাভাবিক থাকলেও বৈরী আবহাওয়ার কারণে নদীতে প্রবল স্রোত ও ঢেউ  থাকায় ফেরি চলাচল করছে ধীর গতিতে। লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পদ্মা নদী পারাপার হচ্ছেন।

বিআইডব্লিউটিএ এর আরিচা কার্যালয়ের সহকারী বন্দর কর্মকর্তা সাজ্জাদুর রহমান জাগো নিউজকে জানান, ঘূর্ণিঝড় কোমেন এর প্রভাবে পদ্মা নদীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ ছিল। শুক্রবার সকালে এ রুটে ২ নম্বর সংকেত রয়েছে। নদীতে প্রচুর বাতাস বইছে আর এ কারণে সৃষ্টি হচ্ছে ঢেউ এবং নদীতে পানি বেশি হওয়ায় প্রচুর স্রোত লক্ষ্য করা গেছে। তবে আশা করা যাচ্ছে বেলা বাড়ার সাথে সাথে আবহাওয়া স্বাভাবিক হয়ে আসবে। 



বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ জাগো নিউজকে জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে মোট ১৫টি ফেরি চলাচল করছে। এর মধ্যে নয়টি রো রো (বড়), পাঁচটি ইউটিলিটি (মাঝারি) ও দুইটি কে-টাইপ (ছোট) ফেরি চলাচল করছে। ঘূর্ণিঝড় কোমেনের তেমন প্রভাব এখন পর্যন্ত এই নৌ-রুটে পড়েনি। তবে নদীতে পানি বেশি ও বৈরী আবহাওয়ার কারণে প্রচণ্ড স্রোত ও ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। এ কারণেই ফেরি চলাচলে কিছুটা ধীর গতি।

রুবেলুর রহমান/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।