মন্ত্রীসভা থেকে বাদ পড়ছেন লতিফ সিদ্দিকী (ভিডিও)


প্রকাশিত: ০৯:৩৪ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৪

মন্ত্রীসভা থেকে বাদ পড়ছেন ডাক ও টেলি যোগাযোগমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। পবিত্র হজ, তাবলিগ ও প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সর্ম্পকে বিরুপ মন্তব্য কারায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হতে পারে।

লন্ডনে অবস্থিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এ সিদ্ধান্ত নিয়েছে। তিনি দেশে ফিরে এ সিদ্ধান্ত কার্যকর করবেন বলে জানা গেছে।

রোববার বিকেলে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কের টাঙ্গাইলবাসীদের সঙ্গে এক মতবিনিময়কালে আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী। তবে তার চেয়েও হজ ও তাবলিগ জামাতের বেশি বিরোধী।

তিনি আরও বলেন, এ হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোনও কাম নাই। এদের কোনও প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে। এভারেজে যদি বাংলাদেশ থেকে এক লাখ লোক হজে যায় প্রত্যেকের পাঁচ লাখ টাকা করে ৫০০ কোটি টাকা খরচ হয়।

তাবলিগ জামাতের সমালোচনা করে আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, তাবলিগ জামাত প্রতি বছর ২০ লাখ লোকের জমায়েত করে। নিজেদেরতো কোনও কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয়।

তার বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তনয় সজীব ওয়াজেদ জয়ের বিষয়ও বাদ যায়নি। সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে বলেন, কথায় কথায় আপনারা জয়কে টানেন কেন। ‘জয় ভাই’ কে। জয় বাংলাদেশ সরকারের কেউ নয়। তিনি কোন সিদ্ধান্ত নেয়ারও কেউ নন।

টেলিভিশন টক শোরও কঠোর সমালোচনা করেন আলোচিত এই মন্ত্রী। বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি বারবার উত্তেজিত হয়ে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এক সাংবাদিককে ধমক দিয়ে বলেন, আমি কি তোমার মতো কথা বলবো। আমি আমার মতো কথা বলবো। তুমি এখানে আসলা কেন, তোমাকে কে বলেছে আসতে?

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।