দক্ষিণ আফ্রিকার ভারত সফরসূচি চূড়ান্ত


প্রকাশিত: ০৯:৩২ এএম, ২৭ জুলাই ২০১৫

চারটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সেপ্টেম্বরে ভারত সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। সোমবার বিসিসিআই-এর ট্যুর অ্যান্ড ফিক্সচার কমিটি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের এ সূচি চূড়ান্ত করেছে।

এছাড়া সিরিজ শুরুর আগে আগামী ২৯ সেপ্টেম্বর দিল্লিতে একটি প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারীরা। ০২ অক্টোবর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ০৫ অক্টোবর দ্বিতীয় এবং ০৮ অক্টোবর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেবে দুই দল। টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ধর্মশালা, মোহালি ও কলকাতা।

টি-টোয়েন্টি সিরিজ শেষে দু’দল মুখোমুখি হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে। ১১ অক্টোবর কানপুরে গড়াবে প্রথম ওয়ানডে ম্যাচ। ১৪ অক্টোবর ইনডোরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ১৮ অক্টোবর রাজকোটে হবে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচটি।  চতুর্থ ও পঞ্চম ওয়ানডে হবে যথাক্রমে ২২ ও ২৫ অক্টোবর চেন্নাই ও মুম্বাইয়ে।

ওয়ানডে সিরিজ শেষে ৫-৯ নভেম্বরে মোহালিতে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট। ১৪-১৮ নভেম্বর  বেঙ্গালুরুতে হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ২৫-২৯ নভেম্বর সিরিজের তৃতীয় টেস্ট হবে নাগপুরে। ৩-৭ ডিসেম্বর সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট হবে দিল্লিতে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।