ধর্মের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে একটি গোষ্ঠী


প্রকাশিত: ০২:১৫ পিএম, ২৬ জুলাই ২০১৫

ধর্মের নাম ব্যবহার করে একটি গোষ্ঠী সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে বলে জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। রোববার ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পর্যায়ক্রমে দেশের ৬৪ জেলা কার্যালয়ের মাধ্যমে দাওয়াতভিত্তিক অনুষ্ঠানমালার অংশ হিসেবে মেহেরপুর, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা জেলায় আয়োজিত অনুষ্ঠানে মহাপরিচালক এ কথা বলেন।

তিনি বলেন, ইসলাম তথা অন্য কোন ধর্মের মূল দর্শন থেকে সরে এসে এটিকে বিকৃত করে নিজস্ব সুবিধা হাসিলের জন্য যে সন্ত্রাসী কর্মকাণ্ড করা হয় তাকেই জঙ্গিবাদ বলা হয়। ধর্মের নামে নিজের আদর্শকে ব্যবহার করে ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য কিছু লোক ইসলামের নাম ব্যবহার করে ভ্রান্ত ধারণা ছড়াচ্ছে। এ জন্য ইসলাম ধর্ম কোনভাবেই দায়ী নয়।

তিনি আরো বলেন, এখন দেখা যায় তথাকথিত বুদ্ধিজীবী বা সাধারণ শিক্ষিত মানুষ কোরআন হাদিস তথা দ্বীনের দাওয়াতের কাজ করছেন। ইহুদি নাৎসীদের চক্রান্তে প্রকৃত আলেমদের দ্বীনের দাওয়াত থেকে দূরে রাখা হয়েছে। আলেম-ওলামা ছাড়া দ্বীনের সহি দাওয়াত দেয়া সম্ভব নয়।
 
কর্মশালায় ইসলাম প্রচার ও প্রসারের লক্ষ্যে ইসলামের বুনিয়াদী শিক্ষা, বোগদাদী কায়দা প্রশিক্ষণ, দরসে কুরআন, দরসে হাদীস, ইলমে ফিকাহ ও তাসাউফের গুরুত্ব, মিলাদ-কিয়াম, জিকির, হামদ-নাত, গজল পরিবেশন, দীনি শিক্ষা, কারিক্যুলামে ইসলাম সম্পর্কে নানা ধরণের অপব্যাখ্যার বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি, জঙ্গি ও সন্ত্রাস প্রতিরোধে ইসলামের প্রকৃত ব্যাখ্যা তুলে ধরাসহ ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে রাজশাহী বিভাগের পরিচালক মো. মাহবুব আলম, সহকারি পরিচালক ফারুক আহমেদ মুন্সী, সাবেক পরিচালক মো. হারুনুর রশীদ, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা জেলার ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।