মীর্জা আব্বাস ও শাহজাহান খানকে দুদকে তলব


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

প্লট বরাদ্দে অনিয়মের মাধ্যমে প্রায় সাড়ে ১৫ কোটি টাকা আত্মসাৎ মামলার তদন্তে নৌমন্ত্রী শাহজাহান খান ও বিএনপি নেতা মীর্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে সোমবার ওই দু’জনের কাছে তলবের পৃথক দুটি নোটিশ পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় স্বাক্ষরিত ওই নোটিশে তাদের আগামী ১২ অক্টোবর দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদে হাজির থাকতে বলা হয়েছে।

দুদক সূত্র জানায়, প্রায় সাড়ে ১৫ কোটি টাকা আত্মসাতের দায়ে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবিরসহ অন্যাদের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলার তদন্তে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। ইতোমধ্যেই বর্তমান ও সাবেক সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তাকে প্লট বরাদ্দে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আরও ডজন খানেক কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদের মধ্যে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ, সাবেক চেয়ারম্যান এ টি এম আতাউর রহমান, সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, সাবেক সদস্য মো. ইকরামুজ্জামান, নির্বাহী প্রকৌশলী নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও সূত্র জানায়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।