উপনির্বাচনে বিজেপির পরাজয়


প্রকাশিত: ০৭:১৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৪

মাত্র চার মাস আগের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশ, রাজস্থান ও গুজরাটে দলটি ২৩টি আসন লাভ করেছিল। কিন্তু মঙ্গলবারের ভোট গণনায় দেখা গেছে, উপনির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এখানকার ১৩টি আসনই হারিয়েছে।

এ ঘটনাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য একটি পরীক্ষা হিসেবে মনে করা হচ্ছে। নয়টি রাজ্যের ৩২টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১২টি আসন। কংগ্রেস সাতটি, সমাজবাদী পার্টি আটটি এবং টিডিপি, তৃণমূল কংগ্রেস, এআইইউডিএফ ও সিপিআই (এম) একটি করে আসনে জয় পেয়েছে। সিকিমের আসনটি লাভ করেছে স্বতন্ত্র প্রার্থী। এছাড়া ছত্তিশগড়ের অন্তগড় আসনটির ভোট গণনা ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে পারে। আসনটিতে বিজেপি দলীয় প্রার্থী ছিল।

এদিকে, উপনির্বাচনে বিজেপির এ পেছন ফেরাকে সাম্প্রদায়িক শক্তির পরাজয় বলে অভিহিত করেছে কংগ্রেস ও সমাজবাদি পার্টি। তারা বলেছে, নরেন্দ্র মোদির সরকার ও বিজেপির বিভক্তকরণের রাজনৈতিক নীতিকে জণগন প্রত্যাখ্যান করেছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।