নারী ভোটার কমে যাওয়ায় অনুসন্ধান করবে ইসি


প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৪

দেশে ভোটার তালিকা হালনাগাদে যেসব এলাকায় নারী ভোটার কম হয়েছে সেসব এলাকায় নারী ভোটার কমে যাওয়ার কারণ অনুসন্ধান করবে নির্বাচন কমিশনের (ইসি)। রোববার নির্বাচন কমিশনারদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, দেশের যেসব এলাকায় নারী ভোটার আশঙ্কাজনকভাবে কমে গেছে সেসব এলাকার মধ্যে ১০ শতাংশ এলাকায় পুনরায় জরিপ চালাবে এই তিনটি অনুসন্ধানকারী টিম।

নির্বাচন কমিশনার এম শাহনেওয়াজ জানান, কী কারণে নারী ভোটার কম হচ্ছে তার কারণ অনুসন্ধানের জন্য আমরা তিনটি অনুসন্ধানকারী টিম গঠন করেছি। এ টিম পুরো এলাকা না পারলেও কমপক্ষে ১০ ভাগ এলাকায় অনুসন্ধান চালাবে। পরবর্তীতে এই টিমের দেওয়া রিপোর্ট হাতে পেলে আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

রোহিঙ্গাদের সম্পর্কে তিনি বলেন, আগে রোহিঙ্গা অধ্যুষিত এলাকা ছিল ১৪টি। আমরা আরো আটটি এলাকাকে রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হিসেবে চিহ্নিত করেছি। ওই সব এলাকার নির্বাচনী কর্মকর্তাদের কাছে তাদের বিষয়ে বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।