ভারী বর্ষণে পাকিস্তানে নিহত ২৪


প্রকাশিত: ০৮:৩৮ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

পাকিস্তানের লাহোর ও শিয়ালকোটসহ পাঞ্জাবে ১২ ঘণ্টার টানা ভারী বর্ষণে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে।বৃহস্পতিবারের এই বৃষ্টি-দুর্যোগে আহত হয়েছে আরও অনেকে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ নিহতদের পরিবারের জন্য পাঁচ লাখ করে ও আহতদের জন্য এক লাখ করে অর্থবরাদ্দ ঘোষণা করেছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, লাহোরে একটি বাড়ির ছাদ ভেঙে একই পারিবারের ছয়জন মারা গেছে। এদের মধ্যে দুই নারী ও এক শিশু ছিল।

লাহোরের মোজাং এলাকায় আরেকটি বাড়ির ছাদ ভেঙে চারজন আটকা পড়েছে। অন্যদিকে জোহার টাউনের এলডিএ প্লাজায় একই রকম পরিস্থিতিতে আটকা পড়েছে আরও ছয়জন।

প্রবল বৃষ্টিপাতে শহরের যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎসংযোগও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যেই বৃষ্টিপাতের পরিমাণ দাঁড়িয়েছে ১৫৫ মিলিমিটারে।

এদিকে কামাঙ্কে মারা গেছে তিনজন, এদের মধ্যে পাঁচ বছরের এক শিশু ছিল। ডিসকা অঞ্চলে এক কিশোরী বিদ্যুতায়িত হয়ে মারা গেছে। নারুয়ালে মারা গেছে আরেক শিশু।

আগামী দুই থেকে তিন দিন গুজরানওয়ালা, ফয়সালাবাদ ও সাহিওয়াল এলাকায় একই রকম বৃষ্টিপাতের আশঙ্কা আছে বলে জানিয়েছে পাকিস্তানের আবহাওয়াবিদরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।