আজ সারাদেশে বিএনপি`র বিক্ষোভ


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

নেতাকর্মীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল কর্মসূচি করবে বিএনপি। বুধবার রাতে রাজধানী নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট্রের দুর্নীতি মামলায় বেগম খালেদা বুধবার রাজধানীর বকশীবাজার অস্থায়ী আদালতে হাজিরা দিতে যান। এ সময় হাজার হাজার বিএনপি নেতাকর্মীরা উপস্থিত হয়েছিলেন। সরকারের পূর্ব পরিকল্পিতভাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

রিজভী আরও বলেন, একইভাবে বগুড়া জেলা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ হামলা চালিয়ে দলীয় কার্যালয় ভাংচুর করেছে। তিনি এই সব ঘটনা তীব্র প্রতিবাদ জানান। পাশাপাশি গ্রেপ্তারদের অবিলম্বে মুক্তির দাবি করেন।

তিনি বলেন, আইনশঙ্খলা বাহিনীর সদস্যদের হামলায় বিএনপির ২৫ নেতাকর্মী আহত হয়েছে এবং ঢাকা ও বগুড়ায় ৪ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সংবাদ সম্মেলনে বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।