বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার


প্রকাশিত: ০৬:৫৬ এএম, ৩১ আগস্ট ২০১৪

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সোমবার। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯ দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বিএনপি প্রতিষ্ঠার আনুষ্ঠানিক ঘোষণা দেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রবিবার থেকে এ কর্মসূচি শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত চলবে।

এদিকে, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পৃথক পৃথক বাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির কর্মসূচি : সোমবার জন্মদিনে ঢাকায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ভোরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও দোয়া মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হবে। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন। এ ছাড়াও বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীকে দলের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন এবং যথাসময়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।