ওয়েস্ট ইন্ডিজ কোচ গিবসনের পদত্যাগ


প্রকাশিত: ০৯:৫৮ এএম, ২১ আগস্ট ২০১৪

সাবেক টেস্ট পেসার ওটিস গিবসনকে ২০১২ সালে জাতীয় দলের কোচের দায়িত্ব দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তার অধীনেই টি-২০ বিশ্বকাপ জিতেছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দলটি। তবে টেস্টে গিবসনের কোচিংয়ে দলের পারফরম্যান্সে খুশি নয় দেশটির ক্রিকেট বোর্ড।

এই মুহূর্তে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান আট নাম্বারে। তার অধীনে ৩৬ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের জয় পেয়েছে মাত্র ৯টিতে। যার প্রায় সব ক’টিই তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে। সর্বশেষ সিরিজে ঘরের মাঠে নিউজিল্যান্ডের কাছে হেরেছে তারা।

তাই কোচের পদ থেকে সরে দাঁড়াতে হলো গিবসনকে। টি-২০ বিশ্বকাপজয়ী কোচকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে টিম ম্যানেজার রিচি রিচার্ডসনকে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ক্যারিবীয় দলের কোচের পদে অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করবেন সাবেক এই অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে জানানো হয়েছে, ‘বোর্ড ও গিবসনের মধ্যে সমঝোতা হয়েছে। জাতীয় দলের কোচের পদ ছাড়ছেন গিবসন। ওয়েস্ট ইন্ডিজকে টি-২০ বিশ্বকাপ দেওয়ার জন্য গিবসনকে ধন্যবাদ জানানো হয়েছে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।