বাংলাদেশ ব্যাংকের দুই জিএমকে বদলি


প্রকাশিত: ১১:৩৬ এএম, ২০ আগস্ট ২০১৪

বাংলাদেশ ব্যাংকের দুই জিএমকে বদলি করা হয়েছে। এরমধ্যে ব্যাংক পরিদর্শন-৪ বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) মোস্তফা কামালকে বদলি করা হলেও কোনো দায়িত্ব দেওয়া হয়নি। বুধবার কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পরে কেন্দ্রীয় ব্যাংকের মানব সম্পদ বিভাগে-১ এর পরিকল্পনা, পদোন্নতি ও বদলি শাখা বদলির এ আদেশ দেয়।

বৈঠকে ব্যাংকের গভর্ণর ড. আতিউর রহমান উপস্থিত ছিলেন। এ সময় জিএম গোলাম মোস্তফার বিরুদ্ধে অনিয়ম এবং বাণিজ্যিক ব্যাংক সমূহ থেকে অবৈধভাবে বিভিন্ন প্রকার আর্থিক ও অন্যান্য সুবিধা নেওয়ার অভিযোগ উঠে।

গোলাম মোস্তফার বিরুদ্ধে আনিত অনিয়মের বিষয়ে আরও খোঁজ খবর নেওয়া হবে বলে বৈঠক সূত্র জানায়। অভিযোগের নিস্পত্তি না হওয়া পর্যন্ত তাকে নতুন কোনো দায়িত্ব দেওয়া হবে না বলে জানায় কেন্দ্রীয় ব্যাংকের একটি সূত্র।

অপরদিকে ইনস্টিটিউট অব ব্যাংকার্স এ প্রেষণে থাকা মহাব্যবস্থাপক (জিএম) গোলাম হায়দারকে ব্যাংক পরিদর্শন-৪ বিভাগের মহাব্যবস্থাপক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।