বেসিসের ই-কমার্স অ্যালায়েন্সের উদ্বোধন সোমবার


প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৫ এপ্রিল ২০১৫

ই-কমার্স ব্যবসায়ের প্রচার ও প্রসারে জন্য বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ই-কমার্স অ্যালায়েন্স গঠন করছে। রোববার বিকেল ৪টায় বেসিস ই-কমার্স অ্যালায়েন্সের উদ্বোধন করা হবে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

এফবিসিসিআই সভাপতি জনাব কাজী আকরাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি জনাব আনিসুল হক, নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান জনাব আব্দুল মাতলুব আহমেদ, বিসিএস সভাপতি জনাব এএইচএম মাহফুজুল আরিফ ও আইএসপিএবি সভাপতি জনাব আক্তারুজ্জামান মঞ্জু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি জনাব রাসেল টি আহমেদ। ই-কমার্স অ্যালায়েন্স ই-কর্মাসের জন্য প্রয়োজনীয় পলিসি, যোগাযোগ উন্নয়ন ও নেটওয়ার্কিংয়ের মাধ্যমে দেশের ই-কমার্সের প্রতি সাধারণ্যের সচেতনতা বাড়াতে কাজ করবে।

এছাড়া ই-কমার্সের মাধ্যমে যাতে কেউ হয়রানির শিকার না হন, তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে এ অ্যালায়েন্স। যেসব কোম্পানি অনলাইনের মাধ্যমে পণ্য ক্রয়-বিক্রয় বা এ সম্পর্কিত সেবা দিচ্ছে সেসব কোম্পানি এই অ্যালায়েন্সের সদস্য হতে পারবে।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।