ফের স্থগিত শেরপুর সদর উপজেলা নির্বাচন


প্রকাশিত: ১২:০২ পিএম, ১৯ আগস্ট ২০১৪

শেরপুর সদর উপজেলা নির্বাচন আবারও স্থগিত হয়েছে। সীমানা জটিলতা ও ভোটার তালিকা ত্রুটি সংক্রান্ত হাইকোর্টে এক রীট আবেদনের প্রেক্ষিতে আপিলেট ডিভিশন ১৯ আগস্ট মঙ্গলবার এ নির্বাচনের ওপর স্থগিতাদেশ জারী করেছে।

এদিকে, ভোট গ্রহনের মাত্র ১১ দিন আগে নির্বাচন স্থগিত হওয়ার সংবাদ শেরপুরে পৌঁছার সাথে সাথে বিভিন্ন প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকদের মধ্যে দারুন হতাশা নেমে এসেছে। মঙ্গলবার কোন প্রার্থীর পক্ষে কোনপ্রকার প্রচার-প্রচারনাও দেখা যায়নি। তবে এদিন নির্বাচন স্থগিতের বিষয়টি মানুষের মুখে মুখে ফিরতে থাকে। ‘টক অব দ্যা টাউনে’ পরিণত হয় বিষয়টি।

রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হায়দর আলী ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোখলেছুর রহমানের সাথে পৃথক পৃথকভাবে যোগাযোগ করা হলে তারা বলেন, উচ্চ আদালতে নির্বাচনে পুন:স্থগিতের কথা শুনেছি। কিন্তু অফিসিয়ালি এখনও কিছু পাইনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সারাদেশে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপে গত ২৩ মার্চ শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু জামালপুর জেলা সদরের সাথে সীমানা জটিলতা ও ভোটার তালিকা ত্রুটি সংক্রান্ত জটিলতার অভিযোগ তুলে নির্বাচন কমিশন ঘোষিত তফসিলের স্থগিতাদেশ চেয়ে হাইকোর্ট আবেদন করেছিলেন শেরপুর সদর উপজেলার কুলুরচর এলাকার আলমগীর হোসেনসহ ৪ ব্যাক্তি। সেই আবেদনের প্রেক্ষিতে গত ২০ ফেব্রুয়ারী হাইকোর্টের বিচারপতি মির্জা হোসেন হায়দার ও বিচারপতি মাহমুদ খুরশিদ আলমের বেঞ্চ ৪ মাসের জন্য এ নির্বাচনের ওপর স্থগিতাদেশ জারী করেছিল।

জুলাই মাসের প্রথম সপ্তাহে হাইকোর্টের ওই স্থগিতাদেশ প্রত্যাহার হলে আইনী জটিলতা মুক্ত হওয়ায় নির্বাচন কমিশন এ নির্বাচনের পুণ:তফসিল ঘোষনা করেছিল। সেই অনুযায়ী চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতার জন্য প্রতিক পেয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছিল। কিন্ত ভোট গ্রহণের মাত্র ১১ দিন আগেএফর নির্বাচন স্থগিতের ফলে তাদের মধ্যে দারুণ হতাশা নেমে আসে।

 উল্লেখ্য, আগামী ৩১ আগস্ট শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।