আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করেছে : খোকা


প্রকাশিত: ০১:০৪ পিএম, ২৭ মার্চ ২০১৫

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতি করেছে বলে মন্তব্য করেছন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। ২৬ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় (বাংলাদেশ সময় শুক্রবার সকালে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিউ ইর্য়ক সিটির ব্রুকলীন বরো শাখা আয়োজিত ‘বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন ও দেশের চলমান রাজনীতি পরিস্থিতি ওপর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খোকা বলেন, জাতির গৌরবের মুক্তিযুদ্ধকে দলীয় ও ব্যক্তিগত সম্পদে পরিণতি করা হয়েছে। দীর্ঘদিন পর সত্যটা আওয়ামী লীগের লোকদের মুখ থেকে বের হয়ে আসছে। আওয়ামী লীগ নেতা তাজউদ্দিনের মেয়ে শারমিন তার লেখনিতে কিঞ্চিত তা প্রকাশ করেছেন। আগামীতে বিবৃতির ইতিহাস আরো বেশী বের হয়ে আসবে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের লড়াই একদিনে সংগঠিত হয়নি। মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা হওয়ার কথা ছিল এগিয়ে যাওয়ার প্রেরণা। কিন্তু দু:খজনকভাবে মুক্তিযুদ্ধকে স্বার্থ হাসিলের উপাদান হিসেবে ব্যবহার করা হচ্ছে।

সরকারের সমালোচনা করে খোকা বলেন, আওয়ামী দলীয় ক্যাডারদের গুম, খুন অত্যাচার, অবিচারে মানুষ দুর্বিসহ হয়ে উঠেছে। সালাহ উদ্দিনের মতো একজন শীর্ষস্থানীয় নেতা ও সাবেক মন্ত্রী যদি গুম হয় তাহলে সাধারণ মানুষের কি অবস্থা তা সহজে অনুমান করা যায। ভিন্ন মতের লোক হলেই তাকে হত্যা আর গুম হতে হবে, এটা কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না।

নিউ ইর্য়কে বাংলাদেশী অধ্যুষিত এলাকার অন্যতম ব্রুকলীন চার্চ ম্যাকডোনাল্ডের গ্রিন হাউজ রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্রুকলীন বিএনপির সভাপতি হাজী মো: কামাল উদ্দিন। পরিচালনা করেন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর শহীদ সোহরাওয়ার্দী। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, সিনিয়র সহসভাপতি গিয়াস আহমেদ, সহসভাপতি সোলাইমান ভূইঁয়া।

এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।