প্রেম করিয়ে দেবে ফেসবুক


প্রকাশিত: ০৪:৫০ পিএম, ১৪ মার্চ ২০১৫

ফেসবুকে প্রেম নতুন কোনো খবর নয়। নতুন হলো ব্যবহারকারীদের প্রেম করিয়ে দেওয়ার জন্য ফেসবুক নিজেই এবার হাজির হয়েছে একটি অ্যাপ নিয়ে।

জীবনসঙ্গী খুঁজে নিতে `লাভবুক` নামের অ্যাপটি ফেসবুকে অ্যাড অন হিসেবে আসছে। ২৩ বছর বয়সী এক প্রোগ্রামার সিজে জেমস এই অ্যাপটি তৈরি করেছেন। এরইমধ্যে বেশ সাড়াও ফেলেছে অ্যাপটি। ফ্সেবুকে ব্যবহারকারীরা প্রয়োজনীয় তথ্য দিয়ে সদস্য হতে পারবেন ‘লাভবুক’-এর।

সুযোগ থাকছে বয়স, পছন্দ বা স্থানের ভিত্তিতে ডেটসঙ্গী খোঁজার।তবে সেবাটি পুরোপুরি বিনামূল্যে নয় কিন্তু। এখানে নিজের প্রোফাইল তৈরিতে পেপাল-এর মাধ্যমে অর্থ গুণতে হবে।

স্বাধীনভাবে ছেড়েই অল্প দিনে এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে । এই জনপ্রিয়তা দেখেই ফেসবুক কিনে নিচ্ছে অ্যাপটি। যার মাধ্যমে এটি এখন অনায়াসেই কোটি কোটি মানুষের কাছে পৌঁছে যাবে বলে ধারণা করছেন তারা।

ফেসবুক কর্তৃপক্ষের আশা এই অ্যাপটির মাধ্যমে গতানুগতিক ডেটিং অ্যাপের বাইরে কিছু পাবে গ্রাহকরা।

লাভবুক তিনটি প্যাকেজ অফার করছে। যারা প্রথম ডেটিংয়ে সফলতার পথে এগোতে থাকবেন তাদের অন্তত পাঁচটি `লিড` দেওয়া হবে। এগুলো ফেসবুকের লাইক বা মেসেজ থেকেও পাওয়া যাবে। আবার ডেটিংয়ের জন্যে নানা গুরুত্বপূর্ণ টিপস পাওয়া যাবে এতে। এতে আকৃষ্ট হলে আরো `লিডস` যোগ হবে। ডেটিংয়ের আগে অন্তত ১০ মিনিটি কথা বলতে পারলে সবচেয়ে দামি সুযোগটি পেয়ে যাবেন, যার নাম `ক্যাসানোভা`।

জেমস আশা করছেন, প্রতি মাসে এই অ্যাপটি ২ হাজার ব্যবহারকারী ব্যবহার করতে পারবেন। আপাতত যে অর্থ পাওয়া যাবে তা ব্যয় করা হবে এর ক্যাম্পেইনে।

এরইমধ্যে করা ক্যাম্পেইনগুলো বেশ সফলতাও পেয়ে গেছে। ফেসবুকে আসার পর ব্যবহারকারীরা অ্যাপটিকে নিজের পেইজ থেকে প্রমোট করলে তা বন্ধুতালিকায় চলে যাবে। এভাবে এখন থেকেও চলছে এর বিজ্ঞাপন।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।