নির্ভার টাইগাররা মাঠে নামছে শুক্রবার


প্রকাশিত: ১১:৪৮ এএম, ১২ মার্চ ২০১৫

গ্রুপ পর্বের পাঁচ খেলায় তিনটিতে জয় নিয়ে আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। বাকি শুধু একটি নিয়ম রক্ষার ম্যাচ। বিশ্বকাপের সহ-আয়োজক নিউ জিল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচটিতে তাই নির্ভার হয়েই আগামীকাল মাঠে নামছে টাইগাররা।

নিউ জিল্যান্ডের হ্যামিল্টনে শুক্রবার স্থানীয় সময় দুপুর ২টায় বিশ্বকাপের পুল `এ` এর ম্যাচটি শুরু হবে। টুর্নামেন্টে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে পাঁচটিতেই জিতে ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে কিউইরা। সাত পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে বাংলাদেশ।

কিউইদের বিপক্ষে বাংলাদেশকে যে কঠিন পরীক্ষায় পড়তে হবে, সাকিব-মুশফিকদের তা মনে করিয়ে দিতেও ভোলেননি হাথুরুসিংহে। তিনি বলেন, ‘নিউজিল্যান্ড এই প্রতিযোগিতার অন্যতম সেরা দল। তারা অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মতো শক্তিশালী দলকে হারিয়েছে। খেলছেও ঘরের মাঠে। তাদের সঙ্গে লড়াই করাই আমাদের জন্য অনেক বড় পরীক্ষা। আমরা ওদের শক্তি-সামর্থ্য সম্পর্কে জানি। ওদের বোলিং আক্রমণ দুর্দান্ত। তাই ভালো সূচনা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ।’

কিন্তু এখন একটা দুশ্চিন্তা ঘিরে ধরেছে বাংলাদেশকে। গলায় ব্যথার জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে না-ও খেলতে পারেন মাশরাফি। আরেকটি কারণেও দেশ-সেরা পেসারকে নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশ। আবারও ধীরগতিতে বল করলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন মাশরাফি।

আর তাহলে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে মাশরাফি না খেললে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

শেষ আটের প্রতিপক্ষ নির্ধারণে এই ম্যাচের গুরুত্ব কম নয়। কিউইদের হারিয়ে দিতে পারলে কোয়ার্টার ফাইনালে মাশরাফির দলের সম্ভাব্য প্রতিপক্ষ পাকিস্তান অথবা দক্ষিণ আফ্রিকা। আর হেরে গেলে খেলতে হবে ভারতের সঙ্গে।

টাইগারদের দুর্দান্ত খেলায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ার পর প্রতিপক্ষ যেই আসুক তাদের হারিয়ে এখন সেমি-ফাইনাল খেলাটার স্বপ্ন দেখতেই পারে পুরো বাংলাদেশ।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।