পুলিশের জন্য শব্দহীন বাইক


প্রকাশিত: ১০:৫৮ এএম, ০৬ আগস্ট ২০১৪

মোটর সাইকেলে চড়ে শহরের রাস্তায় নিঃশব্দে চক্কর দিবে পুলিশ। আর প্রয়োজনে ঝড়ো গতিতে ছুটে গিয়ে পাকড়াও করবে অপরাধীকে। সম্প্রতি এমন এক শব্দহীন বৈদ্যুতিক মোটরসাইকেল বাজারজাত করছে যুক্তরাষ্ট্র ভিত্তিক জিরো মোটরসাইকেল ইনকর্পোরেশন।

এক খবরে বিবিসি জানিয়েছে, পুরোপুরি সামরিক এবং আইন-শৃঙ্খলা রক্ষার কাজে ব্যবহার উপযোগী করে এই বাইকটি প্রস্তুত করা হয়েছে। জিরো এমএমএক্স নামের এই মোটরসাইকেলটি ওজনে হালকা, কিন্তু পারফরম্যান্সে অন্য সবার চাইতে কয়েক ধাপ এগিয়ে।

এতে একসাথে দুটি ব্যাটারি ব্যবহার করা যাবে। তবে বাইক চালক চাইলে একটি ব্যবহার করতে পারবেন। এ ব্যাটারিগুলো দ্রুত চার্জ হয় এবং সহজেই প্রতিস্থাপনযোগ্য।

বাইকটিতে কোনো গিয়ারবক্স নেই। তবে গুলি খাওয়ার সময় এবং অন্যান্য গুরুত্বপূর্ণ মুহূর্তে সুইচ টিপলেই ঝড়ের গতিতে ছুটতে থাকবে এই বাইক।

বিবিসি আরও জানিয়েছে, কলম্বিয়ার রাজধানী বোগোটাতে ট্রায়ালে মুগ্ধ হয়ে শহরটির মেয়র ১০০টি জিরো এমএমএক্স শহরজুড়ে টহল দেয়ার জন্য কিনে নিয়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।