পিনাক-৬ : নিখোঁজ যাত্রীদের তালিকা প্রকাশ


প্রকাশিত: ০৫:৪৩ এএম, ০৬ আগস্ট ২০১৪

মুন্সিগঞ্জর মাওয়ায় লঞ্চডুবির নিখোঁজ যাত্রীদের একটি তালিকা তৈরী করেছেন মুন্সিগঞ্জ জেলা প্রশাসন। তালিকায় ১২৯ জনকে নিখোঁজ দেখানো হয়েছে। কিন্তু সময় যত যাচ্ছে, এ তালিকায় আরও নাম যুক্ত হচ্ছে।

তালিকা অনুযায়ী নারায়ণগঞ্জ ৭ জন, মাদারীপুরে ৪৫, শরীয়তপুর ৪, ফরিদপুর ৩২ , গোপালগঞ্জ ২০, বরিশাল ৬ ,  ঢাকা ৪, লক্ষ্মীপুর ৩ ও বাগেরহটের ২ জন নিখোঁজ রয়েছেন। এছাড়া, নরসিংদী ঝালকাঠি, চাঁদপুর ও কুমিল্লার একজন করে নিখোঁজ রয়েছেন। এই নিখোঁজেরা অন্তত ৮০টি পরিবারের সদস্য। পরিবারগুলোতে একজন থেকে সর্বোচ্চ সাতজন সদস্য নিখোঁজ রয়েছেন।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, পদ্মা নদীতে লঞ্চটি সনাক্ত করতে চেষ্টা অব্যাহত আছে। লঞ্চটি সনাক্ত করতে সম্ভাব্য ছয় কিলোমিটার এলাকা জুড়ে চিরুনি অভিযান চালানো হচ্ছে। এ পর্যন্ত ৬ জনের লাশ উদ্দার করা হযেছে। তবে ভোলায় ও পদ্মায় আরো বেশ কয়েকটি লাশ পাওয়া গেছে। এগুলো ওই লঞ্চের যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, নিখোঁজ শতাধিক যাত্রী মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। লঞ্চটির ধারণক্ষমতা ছিল ৮৫ জন যাত্রীর। কিন্তু তারা অনেক বেশি যাত্রী তুলেছিল।

এদিকে, পদ্মার তীরে নিখোঁজ যাত্রীদের স্বজনদের ভিড়ও ক্রমশই বাড়ছে। জীবিত কাউকে উদ্ধার করার আশা ক্ষীণ হলেও স্বজনদের লাশের জন্য তারা অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন। আর নিখোঁজদের বাড়িতে চলছে শোকের মাতম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।