আশরাফুলের আপিলের রায় আজ


প্রকাশিত: ০৫:১৩ এএম, ০৬ আগস্ট ২০১৪

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় আট বছর নিষিদ্ধ হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। পাশাপাশি তাকে ১০ লাখ টাকা জরিমানাও করা হয়।

গত ১৮ জুন রায় ঘোষণা করে বিসিবির গঠিত বিশেষ ট্র্যাইব্যুনাল। আশরাফুলের সঙ্গে নিষিদ্ধ হন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ব্যবস্থাপনা পরিচালক শিহাব চৌধুরী ও শ্রীলঙ্কার ক্রিকেটার কৌশল লুকারাচ্চি। আপিল করার সুযোগ থাকায় দোষী সাব্যস্ত হওয়া এই তিন জনই আপিল করেছেন।

শাস্তি কমানোর জন্য গত ২২ জুলাই ট্র্যাইব্যুনালে আপিল করেন আশরাফুল। আপিলের রায় আজ বুধবার দেয়া হবে। তবে বিশেষ ট্র্যাইব্যুনালের চেয়ারম্যান সাবেক বিচারপতি আবদুর রশিদ জানিয়েছেন এটি প্রাথমিক শুনানি। পূর্ণাঙ্গ শুনানি দ্রুত দেয়া হবে বলে জানান তিনি।

সাবেক বিচারপতি আবদুর রশিদ এ বিষয়ে বলেন, ‘৬ তারিখে (বুধবার) আপিলের প্রাথমিক শুনানি অনুষ্ঠিত হবে। এদিনই নির্ধারণ করা হবে পরবর্তী শুনানির তারিখ ও কার্যক্রম কি হবে।’

তবে আপিলের প্রাথমিক শুনানিতে অভিযুক্তরা হাজির না থাকলে কোন সমস্যা নেই। সেক্ষেত্রে অভিযুক্তদের আইনজীবীদের উপস্থিত থাকতে হবে। এদিকে আপিলের রায়ে সন্তুষ্ট না হলে সুইজারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করতে পারবেন মোহাম্মদ আশরাফুল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।