ঢাকার বাইরে ২১ জেলায় বিজিবি মোতায়েন


প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৩ জানুয়ারি ২০১৫

বিএনপি`র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ আন্দোলনে জননিরাপত্তা বিঘ্নিত হওয়ায় আশঙ্কায় এবার ঢাকা বাইরে আরো ২১ জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক আজিজ আহমেদ।

জাগো নিউজকে তিনি জানান, যে সব জেলায় জামায়াত-শিবির ও বিএনপি’র অঙ্গসংগঠেনের লোকজন জননিরাপত্তা বিঘ্নিত করছে সে সব জেলায় প্রশাসক পর্যায় থেকে বিজিবি মোতায়েনের আবেদন জানানো হয়েছে। তবে মন্ত্রী ও সচিব মহোদয়ের মৌখিক নির্দেশনার কারণে ২১ জেলায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকার বাইরে বিজিবি মোতায়েনের জেলাগুলো হলো- লক্ষ্মীপুর, রাজশাহী, চাঁদপুর, নীলফামারী, বগুড়া, নোয়াখালী, মেহেরপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, নাটোর, কুড়িগ্রাম, ব্রহ্মাণবাড়িয়া, জয়পুরহাট, রাজবাড়ী, গাজীপুর, কক্সবাজার, চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম, পাবনা ও সাতক্ষীরা। এই ২১টি জেলার অধিকাংশই জামায়াত-শিবির ও বিএনপি’র রাজনৈতিক প্রভাব রয়েছে বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দেশের সামগ্রিক অবস্থা বিবেচনা করে ‘অর্থনৈতিক অবস্থা স্বাভাবিক, জননিরাপত্তা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় সোমবার এই নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ঢাকা মহানগরেও বিজিবি মোতায়েনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

২০১৪ সালের দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি কারণে রাজধানীতে সভা সমাবেশ নিষিদ্ধ করে ডিএমপি। প্রশাসনের কড়াকড়ি আর সমাবেশ করতে না দেয়ায় সারাদেশে লাগাতার অবরোধ কর্মসূচী ও অঞ্চলভেদে কোথাও কোথাও হরতাল পালন করছে বিএনপি নের্তৃত্বাধীন ২০ দলীয় জোট।

জেইউ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।