আজকের জোকস : এতো ভালোবাসা কোত্থেকে আসে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩০ এএম, ১৭ আগস্ট ২০১৭

এতো ভালোবাসা কোত্থেকে আসে
এক থুত্থুরে বুড়ো তার বন্ধুর বাড়ি বেড়াতে গেছে। রাতে যখন তারা খেতে বসেছে; তখন বন্ধুর বউয়ের প্রতি ভালোবাসা দেখে বৃদ্ধ টাসকি খেয়ে যায়। কারণ বন্ধু তার বউকে বলে, ‘জান এইটা দিয়ে যাও, ময়না পাখি ওটা করো!’
বৃদ্ধ : কি রে, এই বয়সেও বউরে জান, ময়না, এতো আদর করে ডাকোস? বুড়া বয়সে এতো ভালোবাসা কোত্থেকে আসে? ক্যামনে কী?
বন্ধু : আরে ঝাড়ু মারি তোর ভালোবাসায়! ৫ বছর হলো হেতির নাম ভুলে গেছি! ভয়ে জিগাই না, জিগাইলেই মাইর-টাইর দিতে পারে! এই কারণে মুখ দিয়ে যা আসে তা-ই ডাকি!

****

পড়ালেখার নেশা হয় না
শিক্ষক : কয়েকদিন সিগারেট খেলে, সিগারেটের নেশা হয়! কয়েকদিন মদ খেলে, মদের নেশা হয়! কিন্তু কিছু পোলাপান ১৮ বছর ধরে পড়ালেখা করে, এরপরও তাদের পড়ালেখার নেশা হয় না কেন?
ছাত্র : আপনি এক পড়া-ই প্রতিবছর পড়ান তো, তাই বুঝতে পারছেন না।

****

রিপ্লাই কে দিচ্ছে
জরিনা ফেসবুকে চ্যাট করছে তার প্রেমিক পল্টুর সাথে–
জরিনা : আমার বাবুটা কী করে?
পল্টুর বাবা : ঘুমিয়ে পড়ছে!
জরিনা : ওলে বাবালে! তাহলে রিপ্লাই কে দিচ্ছে?
পল্টুর বাবা : বাবুর বাপ!

> আরও পড়ুন- আজকের জোকস : হানিমুনের ছুটি নিতে হবে

****

ডুব দিয়ে সুতোটা ছাড়াও
সমুদ্রতীরে মাছ ধরছে এক দম্পতি। স্বামীর বড়শিতে টোপ গিলল এক বিশাল স্যামন মাছ। কিন্তু হুইল গুটিয়ে সেটাকে তীরে আনার আগেই সুতো-মাছ সব জড়িয়ে গেল সমুদ্র শৈবালের স্তূপে। স্বামী চিৎকার করে স্ত্রীকে বললেন-
স্বামী : ওগো, জলদি করো! ঝাঁপ দাও! সাঁতরে চলে যাও শ্যাওলাগুলোর কাছে! ডুব দিয়ে সুতোটা ছাড়াও। নইলে হাঙ্গরগুলো মাছটাকে টুকরো টুকরো করে ফেলবে!

এসইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।