আজকের জোকস : উপমার সঙ্গে চলে গেলাম

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ এএম, ০৯ জানুয়ারি ২০১৭

উপমার সঙ্গে চলে গেলাম
বাবা তার ছেলের বেডরুমের পাশ দিয়ে হেটে যাচ্ছিলেন। ছেলের রুমের দিকে তাকিয়ে দেখলেন রুমটি একদম সাজানো গোছানো, পরিপাটি। একটু অবাক হয়ে রুমে ঢুকলেন, দেখলেন বিছানার ওপর একটা খাম। বাবা খামটা হাতে নিলেন আর খুললেন। খামটা খুলতেই দেখলেন ছেলের হাতে লেখা একটা চিঠি-

‘প্রিয় বাবা,
আমি তোমার আর মায়ের সঙ্গে কোনো সিন ক্রিয়েট করতে চাই না। তাই আমি উপমার সঙ্গে বাড়ি ছেড়ে চলে গেলাম। উপমাকে তুমি চিনবে না। ওকে আমি ভালোবাসি। ও খুবই ভালো মেয়ে। আমি জানি, তোমরা ওকে কোনদিন মেনে নেবে না। কারণ ও আমার চাইতে বয়সে অনেক বড়। আর ও প্রেগন্যান্টও। ওর স্বামী ওকে ছেড়ে চলে গেছে। ও আমাকে অনেক ভালোবাসে। আমার অনেক খেয়াল রাখবে। তুমি চিন্তা করো না বাবা। আমি একদিন ঠিকই ফিরে আসব। সেদিন তোমার অনেকগুলো নাতি-পূতি থাকবে। আমাদের জন্য দোয়া করো। আমার বয়স এখন ১৫। নিজের ভালো-মন্দ আমি বুঝি। তাই আমার জন্য চিন্তা করো না, ভালো থেকো।
ইতি তোমার ছেলে সাইফ।

বি. দ্র. আব্বা, উপরে যা যা পড়েছ, সবই মিথ্যা কথা। আমি আমার বন্ধুর বাসায়। তোমাকে শুধু একটা কথাই বোঝানোর জন্য এই মিথ্যাগুলো বলা যে, পরীক্ষার রেজাল্টই জীবনের সবচেয়ে খারাপ কিছু না। এর চেয়ে অনেক খারাপ কিছুও হতে পারে। ফেল করাটা তেমন খারাপ কিছু না। তোমার মাথা ঠান্ডা হলে আমাকে ফোন করো। আমি এসে পড়ব।

****

মেট্রিক পাস পাত্রী
মেট্রিক পাস পাত্রী দরকার! মামুন গেছে বিয়ে করার জন্য কনে দেখতে। যথারীতি প্রথমে কনের নানির সঙ্গে পরিচয় ও কথাবার্তা হল। কথার এক ফাঁকে মামুন (কনের নানির কাছে) জেনে নিল কনে মেট্রিক পাস।
একটু পর কনে আসল লেবুর শরবত নিয়ে। দেখে পছন্দ করল মামুন। দিলও কয়েকটা হাজার টাকার নোট। কথা বলতে গিয়া ঘটল অঘটন-
মামুন : লেখাপড়া কতদূর?
কনে : এসএসসি পাস।
মামুন : হ্যাঁ, একটা মিথ্যুকের দল আমার সঙ্গে মিথ্যা বলল। নানি বলছে মেট্রিক, নাতনী বলে এসএসসি? হ্যাঁ, আমি কি বুঝি না? মনে কর কিছু জানি না?

****

তোর থেকে বেশি জানি
এক লোক তার ছেলেকে বলছে-
বাবা : সবকিছুতে তর্ক করতে হয় না। আমি তোর থেকে বেশি জানি।
ছেলে : বাবারা সবকিছুই ছেলের থেকে বেশি জানেন?
বাবা : অবশ্যই।
ছেলে : বল তো মধ্যাকর্ষণ শক্তির কথা কে আবিষ্কার করেছেন?
বাবা : বিজ্ঞানী নিউটন।
ছেলে : তাহলে নিউটনের বাবা ওটা আবিষ্কার করতে পারেননি কেন?

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।