দেশজুড়ে

আগে চাঁদা আদায় করতো সেন্টু এখন করে কেন্টু: ফয়জুল করীম

আওয়ামী লীগ সরকারের পতনের পর বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, আগে চাঁদা আদায় করেছে সেন্টু এখন করে কেন্টু, আগে ডাকাতি করেছে লাল্টু এখন করে বল্টু। এখন এই লাল্টু আর বল্টুকে আমরা দেখতে চাই না। আমরা সংখ্যানুপাতিক ভোটের হারে নির্বাচন চাই।

Advertisement

তিনি বলেন, মার্কায় ভোট হবে, ব্যক্তিতে নয়। তাহলে কোটি কোটি টাকার মনোনয়ন বাণিজ্য বন্ধ হবে। পেশিশক্তি বন্ধ হবে, কালো টাকার ছড়াছড়ি থাকবে না। যে মার্কা যত পার্সেন্ট ভোট পাবে, ওই দল সেই পরিমাণে সদস্য সংসদে পাঠাবে।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে জামালপুর শহরের ফৌজদারি মোড়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখা আয়োজিত ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফয়জুল করীম।

মুফতি ফয়জুল করীম বলেন, ৯৮ হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট করা হয়েছে। ৫৩ বছর পর্যন্ত কোনো গরিব ধনী হয়নি, ধনীরা ধনী হয়েছে। যাদের ক্ষমতায় বসিয়েছি তারা আঙুল ফুলে কলাগাছ হয়েছে।

Advertisement

তিনি বলেন, বৈষম্যের বিরুদ্ধে, চুরি, ডাকাতি, দখলদারের বিরুদ্ধে আন্দোলন করেছিলাম। কিন্তু ৫ আগস্টের পর আবার গুন্ডামি, চাঁদাবাজি, অত্যাচার, অনাচার আবার মিথ্যা মামলা। এটা দেখার জন্য মানুষ আন্দোলন করেনি।

ইসলামী ছাত্র আন্দোলন জামালপুর জেলা শাখার সভাপতি নাহিদ খানের সভাপতিত্বে কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ জামালপুর জেলা শাখার সভাপতি সৈয়দ ইউনুস আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল, সেক্রেটারি সুলতান মাহমুদ সিরাজীসহ অন্যরা বক্তব্য রাখেন।

এসআর/এএসএম

Advertisement