খেলাধুলা

আজ রাতেই ব্যালন ডি’অরজয়ীর নাম ঘোষণা, যেভাবে দেখবেন

এবারের বর্ষসেরা ফুটবলার কে? কার হাতে উঠছে বহুল আকাঙ্ক্ষিত পুরস্কারটি? আজই জানা যাবে সবকিছুর উত্তর। ২৮ অক্টোবর দিবাগত রাতে (বাংলাদেশ সময় রাত একটায়) ঘোষণা করা হবে ২০২৪ সালের ব্যালন ডি’অরজয়ী ফুটবলারের নাম।

Advertisement

এবারের ব্যালন ডি’অরের জন্য গত ৪ সেপ্টেম্বর ৩০ জনকে মনোনীত করে এই পুরস্কারের আয়োজক ফ্রান্স ফুটবল। পুরস্কার দেওয়ার ক্ষেত্রে বিবেচনা করা হবে গত বছরের ১ আগস্ট থেকে এ বছরের ৩১ জুলাই পর্যন্ত পারফরম্যান্স।

সেই হিসেবে বেশ এগিয়ে রয়েছেন রিয়াল মাদ্রিদে খেলা ব্রাজিলের তারকা উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র। তার হাতে ব্যালন ডি’অর ওঠার সম্ভাবনা সবচেয়ে বেশি। সঙ্গে শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন তারই ক্লাব সতীর্থ জুড বেলিংহাম ও ম্যানচেস্টার সিটির স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি।

এটি হতে চলেছে ব্যালন ডি’অরে ৬৮তম আয়োজন। ফ্রান্সের প্যারিসে থিয়াটোর দু শাতলে ঘোষণা করা হবে এই পুরস্কার। সরাসরি দেখাবে সনি স্পোর্টস ২ আর সনি লিভ।

Advertisement

প্যারিসের এই অনুষ্ঠানে ব্যালন ডি’অরজয়ী পুরুষ এবং নারী ফুটবলার, বর্ষসেরা তরুণ ফুটবলার (কোপা ট্রফি), বর্ষসেরা গোলকিপার (ইয়াশিন ট্রফি), সর্বোচ্চ গোলদাতা (গার্ড মুলার ট্রফি), বর্ষসেরা মানবিক কাজ (সক্রেটিস অ্যাওয়ার্ড), বর্ষসেরা পুরুষ কোচ, বর্ষসেরা নারী কোচ, ছেলেদের বর্ষসেরা ক্লাব এবং মেয়েদের বর্ষসেরা ক্লাবের নামও ঘোষণা করা হবে।

এমএমআর/এএসএম