আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ২ জন নিহত, আহত ১

যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে দুইজন নিহত এবং একজন গুরুতর আহত হয়েছেন। রোববার (২৭ অক্টোবর) গৃহহীনদের একটি আশ্রয় শিবিরে হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলেই দুই পুরুষের মৃত্যু হয়। একজন নারীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

স্থানীয় সময় দুপুর ২টা ২১ মিনিটে স্নেলিং অ্যাভিনিউয়ের ৪৪০০ ব্লকে ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। তবে তাদের সঙ্গে এই ঘটনার সম্পৃক্ততা এখনো নিশ্চিত করা যায়নি।

আরও পড়ুন>>

Advertisement

যুক্তরাষ্ট্রে পার্টিতে এলোপাতাড়ি গুলি: নিহত ৩, আহত ৮ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের গুলিতে নিহত ৪ যুক্তরাষ্ট্রে ব্যস্ত সড়কে এলোপাতাড়ি গুলি, আহত ৭

চলতি সপ্তাহে মিনিয়াপোলিসে গৃহহীনদের আশ্রয় শিবিরে হওয়া দ্বিতীয় প্রাণঘাতী হামলার ঘটনা এটি। এর একদিন আগে, গত শনিবার আরেকটি বন্দুক হামলায় একজন নিহত ও দুইজন আহত হন।

যুক্তরাষ্ট্রে কয়েক বছর ধরেই বন্দুক হামলা ব্যাপকভাবে বেড়েছে। প্রায় প্রতিদিনই দেশটির কোথাও না কোথাও গুলিবর্ষণ ও তাতে হতাহতের খবর পাওয়া যাচ্ছে।

গত ২১ অক্টোবর সিয়াটলের দক্ষিণ-পূর্বে অবস্থিত একটি বাড়িতে ভয়াবহ বন্দুক হামলায় পাঁচজন নিহত হন। ১৯ অক্টোবর মিসিসিপি অঙ্গরাজ্যে এলোপাতাড়ি গুলির ঘটনা ঘটে একটি স্কুলের ফুটবল ম্যাচ বিজয় উপলক্ষে আয়োজিত পার্টিতে। এতে অন্তত তিনজন নিহত এবং আটজন আহত হন।

পরিসংখ্যান বলছে, চলতি বছর যুক্তরাষ্ট্রজুড়ে কমপক্ষে ৪০৩টি এলোপাতাড়ি গুলির ঘটনা ঘটেছে। এ ধরনের প্রতিটি ঘটনায় অন্তত চারজন নিহত বা আহত হয়েছেন।

Advertisement

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে এ বছর বন্দুকহামলায় কমপক্ষে ১২ হাজার ৪১৬ জন প্রাণ হারিয়েছেন।

সূত্র: সিবিএস নিউজ, এএফপিকেএএ/