খেলাধুলা

বিতর্কিত গোলে ফের হারের বৃত্তে ম্যানইউ

ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মাঠ থেকে এক পয়েন্ট প্রায়ই নিয়ে আসছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু পারলো না। শেষ পর্যন্ত লন্ডন স্টেডিয়াম থেকে ম্যানইউকে ফিরতে হয়েছে খালি হাত আর একরাশ হতাশা নিয়ে।

Advertisement

রোববার রাতে ম্যাচের ৯২ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল ১-১। কিন্তু এরপরই বিতর্কিত গোল হজম করে ম্যানইউ। অবশেষে ২-১ ব্যবধানে হেরে ফের হারের বৃত্তে বন্দি হলো এরিক টেন হাগের শিষ্যরা।

ঘরের মাঠে পূর্ণ ৩ পয়েন্ট তুলে ম্যানইউকে পেছনে ফেলেছে ওয়েস্টহ্যাম। ম্যানইউকে প্রিমিয়ার লিগের টেবিলে ১৪তম স্থানে নামিয়ে ১৩তম স্থান দখল করেছে স্বাগতিকরা।

রোববার প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধের শুরুতে অনেকগুলো সুযোগ তৈরি করে দুই দল। তবে জাল খুঁজে পায়নি কেউই। অবশেষে অচলাবস্থা ভাঙেন ওয়েস্টহ্যামের ক্রাইসেনসিও সামারভিলে।

Advertisement

৭৪ মিনিটে সামারভিলের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ওয়েস্টহ্যাম। ৮১ মিনিটে দুর্দান্ত হেডে এই গোল শোধ করেন ম্যানইউর ব্রাজিলিয়ান তারকা কাসিমিরো।

৯২ মিনিটে ঘটে বিতর্কিত ঘটনা। ডি-বক্সের ভেতর ম্যানইউর ডিফেন্ডার ম্যাথিজস ডি লিজট ফাউল করেন ওয়েস্টহ্যামের ফরোয়ার্ড ডেনি ইংসকে। ভিএআর দেখে ফাউলের সিদ্ধান্ত দেন রেফারি। ফলে পেনাল্টি পায় ওয়েস্টহ্যাম। এতে গোল করতে ভুল করেননি স্বাগতিক দলের জ্যারড বোউয়েন। এতে ২-১ গোলে এগিয়ে যায় ওয়েস্টহ্যাম। শেষ পর্যন্ত আর গোল শোধ করতে পারেনি ম্যানইউ।

ম্যাচশেষে টেন হাগ বিবিসিকে বলেন, ‘এই মৌসুমে তিনবার আমরা অবিচারের শিকার হয়েছি। আমাদের গোল করতে হবে, আমরা অনেক সুযোগ তৈরি করেছি। আমাদের দুই বা তিন গোল বেশি হওয়া উচিত ছিল। (পেনাল্টির বিষয়ে) আমি (কর্মকর্তাদের) সঙ্গে কথা বলেছি। যেহেতু সিদ্ধান্ত নিয়ে ফেলা হয়েছে, তাই আর ফেরার পথ নেই। এটাই ফুটবল।’

এই হারে টেন হাগের বাড়তি চাপ অনুভূত হচ্ছে। চলতি মৌসুমের সব ধরনের প্রতিযোগিতায় সর্বশেষ ১০ ম্যাচে মাত্র ২টি হারলেও আগের ৮ ম্যাচে ম্যানইউ জিতেছে মাত্র ১টিতে।

Advertisement

এমএইচ/জিকেএস