অর্থনীতি

এফবিসিসিআই-রিহ্যাব বৈঠক, ড্যাপে ফারের বৈষম্য দূরের দাবি

বৈষম্যমূলক ড্যাপের কারণে জনমানুষের মনে ক্ষোভ বিরাজ করছে বলে জানিয়েছেন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) নেতারা। তাদের দাবি, ড্যাপ বাতিল করে দ্রুত এ বিষয়ে সমাধান না করলে জনমানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটবে।

Advertisement

রোববার (২৭ অক্টোবর) বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) প্রশাসক মো. হাফিজুর রহমানের সঙ্গে রিহ্যাব প্রতিনিধি দলের সাক্ষাতকালে এ দাবি জানায় রিহ্যাব। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) আব্দুর রাজ্জাক।

এ সময় উপস্থিত ছিলেন রিহ্যাব পরিচালক মো. কামরুল ইসলাম, মিরাজ মোক্তাদির, ড. মো. হারুন অর রশিদ, মুহাম্মদ লাবিব বিল্লাহ্ ও মো. ইমদাদুল হক।

বৈঠকে রিহ্যাব নেতারা বলেন, বৈষম্যমূলক ড্যাপের কারণে জনমানুষের মনে ক্ষোভ বিরাজ করছে। ড্যাপ বাতিল করে দ্রুত এ বিষয়ে সমাধান না করলে জনমানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটবে। রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট ফিন্যান্স আব্দুর রাজ্জাক ড্যাপে ফার এর বৈষম্য দূরীকরণ এবং নির্মাণ বিধিমালা সংস্কারে এফবিসিসিআই এর সহযোগিতা কামনা করেন।

Advertisement

এফবিসিসিআই এর প্রশাসক মো. হাফিজুর রহমান বলেন, রিহ্যাবের যৌক্তিক দাবির সঙ্গে তারা সব সময় রয়েছে। এ বিষয়ে প্রয়োজনে এফবিসিসিআই, রাজউক, রিহ্যাব এবং গৃহায়ন কর্তৃপক্ষের সমন্বয়ে যৌথ সভা করার কথা বলেন তিনি।

ইএআর/এমআরএম/জিকেএস