জাতীয়

গোলাম দস্তগীরের বাসায় গভীর রাতে অভিযান, যা জানালো ডিএমপি

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ঢাকার সিদ্ধেশ্বরী এলাকার বাসায় অভিযান চালানো হয়েছে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এজাহারভুক্ত আসামি গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারে ওই বাসায় গভীর রাতে তল্লাশি চালানো হয় বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

Advertisement

রোববার (২৭ অক্টোবর) দিনগত রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

‘গভীর রাতে দস্তগীরের বাসায় ঢুকে ভাঙচুর, মালামাল আনল কারা’- শিরোনামে প্রথম আলো পত্রিকায় প্রকাশিত সংবাদ সম্পর্কে ডিবির বক্তব্য জানাতে গণমাধ্যমে এ বিজ্ঞপ্তি পাঠায় ডিএমপি।

আরও পড়ুন

Advertisement

সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী গ্রেফতার কারাগারে গোলাম দস্তগীর গাজী

বিজ্ঞপ্তিতে ডিএমপি জানায়, ডিবির নিয়মিত অভিযানের অংশ হিসেবে একটি টিম আইন ও বিধি অনুসরণপূর্বক গোলাম দস্তগীরের বাসায় তল্লাশি চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাসার দারোয়ান পালিয়ে যান।

অভিযানের পর বাসার ভেতরের চিত্র 

পরবর্তী সময়ে স্থানীয় থানা পুলিশের সহায়তায় বাসা তল্লাশি অভিযান শেষ করে ডিবির টিম ঘটনাস্থল ত্যাগ করে। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এজাহারনামীয় আসামি গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারের অংশ হিসেবে এ তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিবির তল্লাশি অভিযান সম্পর্কে কোনো রকম বিভ্রান্তির অবকাশ নেই। ভবিষ্যতে ডিবির যে কোনো অভিযানের সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অধিকতর বস্তুনিষ্ঠতা ও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করেছে ডিএমপি।

Advertisement

প্রথম আলোর ওই প্রতিবেদনে বলা হয়, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য পরিচয় দিয়ে শনিবার (২৬ অক্টোবর) গভীর রাতে রাজধানীর সিদ্ধেশ্বরীতে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বাসায় ঢোকেন একদল লোক। ফটকের তালা ভেঙে তারা বাসার ভেতরে গিয়ে প্রথমে সিসিটিভি ক্যামেরা ভাঙচুর করেন। পরে বাসার চারটি কক্ষের আসবাবপত্র ভাঙচুর ও তছনছ করা হয়। প্রায় আড়াই ঘণ্টা পর বাসা থেকে বেরিয়ে যান ওই ব্যক্তিরা।

অভিযানের পর বাসার ভেতরের চিত্র 

এসময় তারা একটি কার্টন ও দুটি বাজারের ব্যাগে ভরে বেশ কিছু জিনিসপত্র নিয়ে যান বলে জানিয়েছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী।

আরও পড়ুন

গাজী টায়ার ফ্যাক্টরিতে আগুন ধ্বংসস্তূপ গাজী টায়ার কারখানা, মরদেহের অপেক্ষায় স্বজনরা

এদিকে, ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) রেজাউল করিম মল্লিক রোববার রাতে গণমাধ্যমকে জানান, অস্ত্র উদ্ধার ও আসামি গ্রেফতারের জন্য ওই বাসায় অভিযান চালানো হয়। সেখানে কাউকে পাওয়া যায়নি। ডিবির কোনো সদস্য দস্তগীরের বাড়ি থেকে কোনো মালামাল আনেননি।

অভিযানের পর বাসার ভেতরের চিত্র 

তিনি আরও জানান, গোলাম দস্তগীরের স্ত্রী হাসিনা গাজীর বিরুদ্ধে একাধিক হত্যা মামলা রয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তিনি অর্থের জোগান দিয়েছেন। আন্দোলনে ছাত্র-জনতার বিপক্ষে তার হেফাজতে থাকা অস্ত্র ব্যবহৃত হয়েছে। এসব অভিযোগে শনিবার দিনগত গভীর রাতে তার সিদ্ধেশ্বরীর বাসায় অভিযান চালিয়েছে ডিবি। তবে হাসিনা গাজীকে ওই বাসায় পাওয়া যায়নি। তার খোঁজে বিভিন্ন স্থানে অভিযান চলছে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ২৫ আগস্ট ভোরে ঢাকার বাসা থেকে গ্রেফতার হন গোলাম দস্তগীর গাজী। বর্তমানে তিনি কারাগারে। তার স্ত্রী হাসিনা গাজী আত্মগোপনে থাকলেও তাদের দুই ছেলে বিদেশে অবস্থান করছেন।

টিটি/এমকেআর