দেশজুড়ে

মাদরাসায় ফ্যানে ঝুলছিল ছাত্রীর মরদেহ

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ীতে সুমাইয়া আক্তার মীম নামের (১৩) এক মাদরাসাছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

রোববার (২৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে কোনাবাড়ী থানার নীলনগর এলাকায় হযরত উম্মে হাবিবাহ (রা.) মহিলা মাদরাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। সুমাইয়া আক্তার শেরপুরের ঝিনাইগাতী থানার বিষ্ণুপুর গ্রামের মনু মিয়ার মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সুমাইয়া আক্তার হযরত উম্মে হাবিবাহ (রা.) মহিলা মাদরাসার পঞ্চম শ্রেণির আবাসিকের ছাত্রী ছিল। শনিবার (২৬ অক্টোবর) দিনগত রাতে পড়াশোনা শেষ করে সবাই ঘুমাতে যায়। রোববার ভোর ৫টার দিকে তাকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখা যায়। খবর পেয়ে মাদরাসার ম্যাডামরা তাৎক্ষণিকভাবে ওড়না কেটে মরদেহ নিচে নামিয়ে রাখেন। পরে তার পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়। পরিবারের সদস্যরা এসে পুলিশকে খবর দেন।

নিহত সুমাইয়া আক্তারের বাবা মনুয়া মিয়া বলেন, ‘ভোরে মাদরাসা থেকে আমাকে ফোন করে জানানো হয়, আমার মেয়ে অসুস্থ। কিন্তু মাদরাসায় এসে দেখি আমার মেয়ের লাশ। আমি সঠিক তদন্তের মাধ্যমে এর বিচার চাই।’

Advertisement

উম্মে হাবিবাহ (রা.) মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ক্বারী মো. শামীম সরকার বলেন, সে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। কেন সে এমন ঘটনা ঘটিয়েছে বিষয়টি জানা নেই।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) তাইম উদ্দিন বলেন, এটি হত্যা নাকি আত্মহত্যা তা ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর জানা যাবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আমিনুল ইসলাম/এসআর/জিকেএস

Advertisement