রাজনীতি

সাদ্দাম-ইনানসহ ছাত্রলীগের ২২০ জনের নামে মামলা

১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় নিষিদ্ধঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ ছাত্রলীগের ২২০ জনের নামে মামলা হয়েছে। রোববার (২৭ অক্টোবর) সন্ধ্যায় শাহবাগ থানায় মামলাটি করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আরমান হোসেন।

Advertisement

মামলায় নিষিদ্ধঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ২২০ জনের নাম উল্লেখ করে মোট ৩৭০ থেকে ৪২০ জনকে আসামি করা হয়।

মামলা শেষে শাহবাগ থানার সামনে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এসময় মামলার বাদী আরমান হোসেন বলেন, এর আগে ২৫ অক্টোবর শাহবাগ থানায় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছিল। ওই মামলায় সবার নাম না আসায় যাবতীয় পর্যবেক্ষণ শেষে নতুন করে এ মামলাটি করা হলো।

তিনি বলেন, আজকের মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২২ জন ছাত্রলীগ নেত্রীর নাম উল্লেখ করা হয়েছে। যারা ১৫ জুলাই এবং এর আগে-পরে সাধারণ ছাত্রছাত্রীদের আন্দোলনে যেতে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে বাধা দিয়েছিলেন।

Advertisement

এমএইচএ/এমআইএইচএস/জিকেএস