জাতীয়

বিনামূল্যে মিটার-সার্ভিস তারসহ যেসব সুবিধা দিচ্ছে পল্লী বিদ্যুৎ

সংযোগের জন্য বিনামূল্যে মিটার, সার্ভিস ড্রপ তারসহ গ্রাহককে নানান সুবিধা দিচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি। তবে এসবের প্রচার না থাকায় অনেকেই তা জানেন না। এ অবস্থায় গ্রাহকদের দেওয়া সুযোগ-সুবিধাসহ নানান বিষয়ে প্রচার-প্রচারণার জন্য পল্লী বিদ্যুৎ সমিতিকে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড।

Advertisement

রোববার (২৭ অক্টোবর) পল্লী বিদ্যুৎ সমিতির সব সিনিয়র জেনারেল ম্যানেজার এবং জেনারেল ম্যানেজারকে এ বিষয়ে চিঠি পাঠানো হয়েছে। এতে সই করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক মো. শফিকুর রহমান।

চিঠিতে গ্রাহকদের অবগতির জন্য স্থানীয় ক্যাবল চ্যানেল, বিদ্যুৎ বিলের কপির সঙ্গে, মসজিদসহ সব ধর্মীয় উপাসনালয়, স্কুল, কলেজ, মাদরাসা এবং বাজারে লিফলেট বিতরণ করতে বলা হয়েছে। এছাড়া পল্লী বিদ্যুৎ সমিতির সব দৃশ্যমান স্থানে ব্যানার টানিয়ে, উঠান বৈঠক এবং ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রচারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়।

আরও পড়ুন হয়রানি বন্ধে সরকারের সহযোগিতা চায় পল্লী বিদ্যুৎ সমিতি  গ্রেফতার আতঙ্কে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা  গ্রাহকদের যেসব সুবিধা দিচ্ছে পল্লী বিদ্যুৎ

গ্রাহক প্রান্তে পল্লী বিদ্যুতের সংযোগের জন্য মিটার, সার্ভিস ড্রপ তার বিনামূলো পল্লী বিদ্যুৎ সমিতি থেকে দেওয়া হয়। পল্লী বিদ্যুতের আবাসিক সংযোগের ক্ষেত্রে এক পোল, শিল্প সংযোগের জন্য দুই পোল ও ৮০ কিলোওয়াট লোড পর্যন্ত ট্রান্সফরমার বিনামূল্যে সরবরাহ করে পল্লী বিদ্যুৎ সমিতি।

Advertisement

প্রাকৃতিক ও কারিগরি ত্রুটিতে মিটার এবং সার্ভিস ড্রপ তার নষ্ট হলে পল্লী বিদ্যুৎ সমিতি থেকে তা বিনামূল্যে প্রতিস্থাপন করে দেওয়া হয়। সার্ভিস ড্রপ তার পল্লী বিদ্যুৎ সমিতিতে মজুত না থাকলে নির্ধারিত মানের তার গ্রাহক নিজে কিনে নেবেন। তবে পরবর্তী সময়ে ক্রয়ের মূল্য গ্রাহকের বিদ্যুৎ বিলের সঙ্গে সমন্বয় করে ফেরত দেওয়া হবে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিতে রশিদ ছাড়া কোনো ধরনের আর্থিক লেনদেন না করতে অনুরোধ করা হয়েছে।

এছাড়া যে কোনো প্রয়োজনে নিকটস্থ পল্লী বিদ্যুৎ সমিতির অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। ২৪ ঘণ্টা সহযোগিতা ও তথ্য সেবা পেতে কল করুন ১৬৮৯৯ নম্বরে।

এনএস/কেএসআর/জিকেএস

Advertisement