রাজনীতি

আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান: ফারুক

জুলাই আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান, বিএনপি ও ১২ দলীয় জোট বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

Advertisement

রোববার (২৭ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ এলডিপির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজনৈতিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে উল্লেখ করে ফারুক বলেন, রাস্তায় ছিলাম আমরা, বৈষম্যবিরোধী আন্দোলনের নেতারা। মাস্টারমাইন্ড ছিলেন তারেক রহমান, বিএনপি, ১২ দলীয় জোট।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের উদ্দেশে তিনি বলেন, আপনার প্রতি আমাদের অগাধ বিশ্বাস আছে। সেই বিশ্বাস রাখতে হলে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

Advertisement

আরও পড়ুন এই আন্দোলনের একমাত্র মাস্টারমাইন্ড তারেক রহমান: দুদু

তিনি বলেন, আউয়াল কমিশনের মতো নির্বাচন কমিশন চাই না, যে কমিশন ঘুম থেকে উঠে ফল ঘোষণা করে। আমরা এমন নির্বাচন চাই, যে নির্বাচনে দিনের ভোট দিনে হবে, রাতে নয়।

তিনি আরও বলেন, আমরা মনে করি বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ঘোলাটে করার জন্য আরেকটা প্রতিক্রিয়াশীল চক্র চেষ্টা করে যাচ্ছে। তার একটা ইঙ্গিত বহন করে বঙ্গভবনের সামনে নতুন করে আরেকটা রাজনৈতিক সংকট সৃষ্টি করার চেষ্টা।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, আপনি বহু মায়ের বুক খালি করেছেন। সেজন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিদায় নিয়েছেন। ২০৪০ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানানোর চক্রান্ত করেছেন। বাংলাদেশের হাজার মানুষের খুনিকে ইন্ডিয়ার মোদী সরকার কী করে আশ্রয় দিতে পারে সে প্রশ্ন বাংলাদেশের মানুষের।

কেএইচ/ইএ/জিকেএস

Advertisement