জাগো জবস

৩ শতাধিক উদ্যোক্তার মিলনমেলা

 

‘উদ্যোগ নিয়ে শুরু হোক’ স্লোগানে উদ্যোক্তাদের মধ্যে পরিচিতি ও উৎসাহ বাড়াতে ‘উদ্যোক্তার হাট মিলনমেলা ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর বিকেলে রাজধানীর একটি মিলনায়তনে এর আয়োজন করে লাবণ্য মিডিয়া হাউজ।

Advertisement

মিলনমেলায় অতিথি ছিলেন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক ও সাবেক মন্ত্রী সাদেক সিদ্দিকী, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক ও ফিল্ম ক্লাবের সভাপতি সামসুল আলম, শিল্পপতি আনোয়ার হোসেন ঝন্টু, ডিপিডিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রুহুল আমিন ফকির প্রমুখ।

মিলনমেলায় অংশ নেওয়া উদ্যোক্তারা বলেন, ‘উদ্যোক্তার হাট গ্রুপের হাত ধরে তৈরি হয়েছেন হাজার হাজার উদ্যোক্তা। বিভিন্ন ওয়ার্কশপ, মাস্টার ক্লাস, গঠনমূলক পোস্টের মাধ্যমে উদ্যোক্তারা তাদের উদ্যোগ এবং ব্যবসা সম্পর্কে নানা ধরনের দিকনির্দেশনা এবং জ্ঞান লাভ করছেন। প্রত্যেকেই নিজ নিজ উদ্যোগকে এগিয়ে নেওয়ার স্বপ্নকে বাস্তবায়ন করছেন।’

আরও পড়ুনটার্গেট কখনোই শুধু বিসিএস ছিল না: হাবিবুর রহমানউপসহকারী কৃষি কর্মকর্তা পদে প্রিলিমিনারির প্রস্তুতি

লাবণ্য মিডিয়া হাউজের কর্ণধার মো. হেদায়েত উল্লাহ তুর্কী বলেন, ‘যে কোনো বয়সে উদ্যোক্তা হওয়া যায়। আমরা চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হই। উদ্যোক্তা হতে লাগে সাহস। যে কোনো প্রয়োজনে উদ্যোক্তার হাট প্লাটফর্ম সহযোগিতা করবে। এই মিলনমেলায় ৩০০ জনের বেশি উদ্যোক্তা রেজিস্ট্রেশন করেছেন।’

Advertisement

অনুষ্ঠান পরিচালনা করেন মো. হেদায়েত উল্লাহ তুর্কী এবং স্নিগ্ধা হোসাইন প্রিয়া। উদ্যোক্তাদের ফুলেল শুভেচ্ছাসহ সম্মাননা স্মারক ও উত্তরীয় দেওয়া হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মিলনমেলার সমাপ্তি ঘোষণা করা হয়।

এসইউ/জেআইএম