রাজনীতি

রাষ্ট্রপতিকে অপসারণে বিএনপিকে পাশে চায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

রাষ্ট্রপতির অপসারণ ইস্যুতে বিএনপিকে পাশে চায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তবে তারা নির্দিষ্ট সময়ক্ষণ বেঁধে দিতে চায় না।

Advertisement

শনিবার (২৬ অক্টোবর) রাতে বিএনপির সঙ্গে বৈঠক শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ এ কথা জানান।

তিনি বলেন, মো. সাহাবুদ্দিনের অপসরাণ ইস্যুতে জামায়াতে ইসলামী ও ইসলামী আন্দোলন একমত পোষণ করেছে। দল দুটি রাষ্ট্রপতির পদ থেকে তার অপসারণ চায়।

হাসনাত আব্দুল্লাহ আরও বলেন, রাষ্ট্রপতির ইস্যু ছাড়াও তারা নতুন রাজনৈতিক বন্দোবস্ত, দ্বিতীয় প্রজাতন্ত্র ও জাতীয় ঐক্যের ব্যাপারে বিএনপির সঙ্গে কথা হয়েছে। বিএনপি দলীয় ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত জানাবে।

Advertisement

আরও পড়ুন

ফ্যাসিবাদের প্রোডাক্ট হলেও সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করা যাবে না রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়টি এখন রাজনৈতিক: রিজওয়ানা হাসান

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, শনিবার বিকেল ৫টা ১৫ মিনিটে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির নেতাদের বৈঠকে শুরু হয়। শেষ হয় রাত পৌনে ৮ টার দিকে।

তিনি আরও জানান, বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন। অন্যদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ এবং জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক নাসিরুদ্দিন পাটোয়ারী ও সদস্য আকতার হোসেনসহ ৭ জন অংশ নেন।

কেএইচ/ইএ/জেআইএম

Advertisement