তথ্যপ্রযুক্তি

হাতের স্মার্টওয়াচ থেকেই নিয়ন্ত্রণ করা যাবে এই ইয়ারবাড

স্মার্টওয়াচ এবং ইয়ারবাড বর্তমানে স্মার্টফোনের পর সবচেয়ে বেশি ব্যবহৃত দুটি গ্যাজেট। একই সঙ্গে তিনটি গ্যাজেট ব্যবহার করেন বেশিরভাগ মানুষ। তবে এতদিন স্মার্টওয়াচ ও ইয়ারবাড নিয়ন্ত্রণের জন্য স্মার্টফোনই ভরসা ছিল। এখন আপনার কাছে স্মার্টফোন না থাকলে হাতের স্মার্টওয়াচ দিয়েই ইয়ারবাড কন্ট্রোল করতে পারবেন।

Advertisement

এমনই একটি ইয়ারবাড আনছে গুগল পিক্সেল। ২০২২ সালে গুগল তার ট্রু ওয়্যারলেস ইয়ারফোনের জন্য একটি প্রো মডেল চালু করেছিল পিক্সেল বাডস প্রো। এবার এই সিরিজের দ্বিতীয় ইয়ারবাড অর্থাৎ পিক্সেল বাডস প্রো ২ আনছে সংস্থা। সেখানেই পাবেন এই বিশেষ সুবিধা।

ইয়ারবাডগুলো আপনি স্মার্টওয়াচ, ট্যাবলেট কিংবা স্মার্টফোন, সব ডিভাইসেই কানেক্ট করতে পারবেন। ব্লুটুথের মাধ্যমে সংযোগ করবে এবং নয়েজ ক্যান্সেলেশন ফিচার করবে।

আরও পড়ুন একসঙ্গে দুটি ইয়ারবাড আনলো ফিনিক্স

এছাড়া নতুন একটি ফিচার পাওয়া যাবে এতে, যেটি যখন আপনি কলে কথা বলবেন স্বয়ংক্রিয়ভাবে বাজতে থাকা মিউজিক বা ভিডিও প্লেব্যাক বন্ধ করে দেবে। ব্যবহারকারীদের ইয়ারফোন বের না করেই স্পষ্ট কথোপকথন করতে সাহায্য করার জন্য স্বচ্ছতা মোড চালু করে।

Advertisement

নতুন টেনসর এ১ চিপের আরেকটি বৈশিষ্ট্য হলো অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন। ইয়ারবাডে গান শোনার বা কথা বলার সময় আশপাশের অবাঞ্চিত কোনো শব্দই কানে আসবে না। ফলে এই ইয়ারবাড আপনার অনলাইন কোনো মিটিং বা ইন্টারভিউয়ের সময় খুব কাজে আসবে।

বাডস প্রো ২ ইয়ারফোনের ডিজাইনে খুব বেশি পরিবর্তন হয়নি। তবে এটি নতুন রঙের বিকল্পতে আসতে পারে। পিক্সেল বাডস প্রো ২ একটি নতুন টেনসর-ব্র্যান্ডেড চিপের সঙ্গে আসবে।

নতুন চিপসেটটি নতুন ফিচার আনবে এবং আরও ভালো ব্যাটারি লাইফ অফার করবে বলে আশা করা হচ্ছে। কেস সহ ৩০ ঘণ্টা এবং এটি ছাড়া ৮ ঘণ্টা ব্যাটারি লাইফ পাবেন। নতুন ইয়ারবাডের উচ্চতা ৬৩.৩ মিমি এবং প্রস্থ ৪৯.৯ মিমি হবে।

সবচেয়ে বড় চমক হচ্ছে ইয়ারবাডটি থেকে আপনি সরাসরি গুগলের এআই জিমিনের সঙ্গে কথা বলতে পারবেন। ইয়ারবাড চারটি রঙের বিকল্পে পাওয়া যাবে। আন্তর্জাতিক বাজারে ইয়ারবাডটি বিক্রি হচ্ছে ২২৯ ডলারে। যা বাংলাদেশি মুদ্রায় ২৭ হাজার ৪২৩ টাকা।

Advertisement

আরও পড়ুন টাচ কন্ট্রোল সাপোর্ট পাবেন এই ইয়ারবাডে রিয়েলমির নতুন ইয়ারবাডে যেসব সুবিধা পাবেন

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/এএসএম