দেশজুড়ে

মিলাদে দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ

চাঁদপুর সদর উপজেলার মৈশাদি ইউনিয়নে জেলা বিএনপির সভাপতির সুস্থতা কামনায় মিলাদে দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

Advertisement

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে মৈশাদি বাজার মসজিদে মিলাদ শেষে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন ৪ নম্বর ওয়ার্ড যুবদল সভাপতি মনির হোসেন (৩৫), স্বেচ্ছাসেবক দল নেতা সেলিম বেপারী (৩০), মাজহারুল ইসলাম (১৮), যুবদল সদস্য কবির মুন্সী (২৬) ও অটোরিকশাচালক শাহীন (২৮)। এদের মধ্যে গুরুতর আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, মৈশাদি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান স্বপনসহ বিএনপির আরও কয়েকজনের একটি গ্রুপ জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় দোয়ার আয়োজন করে। ওই অনুষ্ঠানে বিএনপির অঙ্গসহযোগী সংগঠন এবং বেশ কয়েকজন নেতাকে দাওয়াত দেওয়া হয়নি। যে কারণে আরেক গ্রুপের নেতা সালাউদ্দিন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড শিলন্দিয়া থেকে নেতাকর্মীদের নিয়ে মৈশাদি বিএনপি কার্যালয়ে যান।

Advertisement

সেখানে দাওয়াত না দেওয়ার বিষয় নিয়ে দুই কর্মীর সঙ্গে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ঘটনায় উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন।

মনির নামের বিএনপির এক কর্মী বলেন, ‌স্বপন ও খোকনসহ অন্য নেতারা জেলা বিএনপির উপদেষ্টা আজম খানের লোক। তারা আমাদের ওপর হামলা করেছে।

এ বিষয়ে জানতে বিএনপি নেতা সালাউদ্দিনকে ফোন দেওয়া হলে তিনি ধরেননি। অপর গ্রুপের ইউনিয়ন বিএনপি নেতা স্বপন বলেন, আমি থানায় আছি। পরে কথা বলবো।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহার মিয়া বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ দেননি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

শরীফুল ইসলাম/এসআর