খেলাধুলা

ওয়াসিমের পদত্যাগ, আমিরাতের নতুন অধিনায়ক রাহুল চোপড়া

ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন আরব আমিরাতের ওয়ানডে দলের অধিনায়ক মোহাম্মদ ওয়াসিম। তার পরিবর্তে এই ফরম্যাটে দলটির নেতৃত্ব হাতে নিয়েছেন রাহুল চোপড়া।

Advertisement

২০২৩ থেকে ২০২৪ সাল পর্যন্ত ২৬টি ম্যাচে আমিরাতকে নেতৃত্ব দেন ওয়াসিম। এসব ম্যাচে মাত্র ৭টিতে জিতেছে আমিরাত। বাকি ১৯টিতেই হেরেছে তারা। নেতৃত্বে ব্যর্থ হয়েই পদত্যাগ করেন ওয়াসিম।

পদত্যাগের বিষয়ে ওয়াসিম বলেন, ‘ওডিআই ফরম্যাটে আমার ব্যাটিংয়ে মনোনিবেশ করার জন্য আমি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। নতুন অধিনায়কের জন্য শুভকামনা। আমি তাকে আমার পূর্ণ সমর্থন দেবো।’

অধিনায়ক হিসেবে জয়ের ম্যাচগুলোতে ওয়াসিম ছিলেন দুর্দান্ত। ওই ৭ ম্যাচে তার গড় ৬৪.২৮। এর মধ্যে ওয়ানডে ফরম্যাটের একমাত্র সেঞ্চুরিও আছে। সঙ্গে ৩টি অর্ধশত রানের ইনিংস খেলেন ওয়াসিম।

Advertisement

ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর ২০১৯-২৩ আসরে আমিরাতের নেতৃত্ব নিয়েছিলেন ওয়াসিম। এবার ২০২৪-২৭ আসরের শুরুর দিকেই সরে দাঁড়ালেন তিনি।

নতুন অধিনায়ক রাহুল চোপড়া আমিরাতের হয়ে মাত্র ৭টি ওয়ানডে খেলেছেন। আর টি-টোয়েন্টি খেলেছেন মাত্র ৬টি। চলতি বিশ্বকাপ বাছাই প্রতিযোগিতার পরবর্তী রাউন্ড থেকেই আমিরাতের নেতৃত্ব দেবেন এই উইকেটরক্ষক ব্যাটার। এর মধ্যে একটি ম্যাচ ওমানের বিপক্ষে, আরেকটির প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

এমএইচ/এএসএম

Advertisement