দেশজুড়ে

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িবহরে হামলা, আ’লীগ নেতা কারাগারে

পটুয়াখালীর মির্জাগঞ্জে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরীর গড়ি বহরের হামলা ও ভাঙচুরের ঘটনায় উপজেলার সাবেক ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য জহিরুল ইসলাম জুয়েলের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) পটুয়াখালীর চিপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, হামলার ঘটনায় গাড়িচালক আলমগীর হোসেন বাদী হয়ে এ বছরে ২৬ আগস্ট মির্জাগঞ্জ থানায় একটি মামলা হয়। এজাহারে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিকলীগের ১০২জন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ৫০-৬০ জনকে। উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছিলেন তিনি। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ তিনিসহ আওয়ামী লীগের ১০ নেতাকর্মী আত্মসমর্পণ করে আদালতে জামিন চান। তাদের মধ্যে একজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২৩ সালের ৮ এপ্রিল বিএনপির কেন্দ্র ঘোষিত উপজেলা পর্যায়ের অবস্থান কর্মসূচি ছিল উপজেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে। কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর নেতৃত্বে কাঁঠালতলী থেকে নেতাকর্মীরা এ কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে বেলা ১১টার দিকে উপজেলার সুবিদখালী তিন রাস্তার মোড়ে হামলার ঘটনা ঘটে। এতে উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মো. নাজমুল মৃধা ও সদস্য মো. আল-আমিন এবং উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান হাসিনা বেগম আহত হন। এ সময় একটি মাইক্রোবাস এবং বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

Advertisement

আব্দুস সালাম আরিফ/আরএইচ/এমএস