জাতীয়

বয়সসীমা ৩৫ দাবিতে রোববার হরতাল ডাকার তথ্য গুজব

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে কোনো হরতালের ডাক দেয়নি ‘বয়সসীমা ৩৫-প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ’। তথ্যটি সম্পূর্ণ ভুয়া বলেও জানিয়েছে দীর্ঘদিন আন্দোলন চালিয়ে আসা সমন্বয় পরিষদ।

Advertisement

৩৫-প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের গণমাধ্যম বিষয়ক সম্পাদক খাদিজা আক্তার মুক্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‌‘আমাদের সংগঠনের পক্ষ থেকে কোনো ধরনের হরতাল ডাকা হয়নি। অন্য কোনো সংগঠন ডেকেছে বলেও শুনিনি। সোশ্যাল মিডিয়ায় আমাদের সংগঠনের নাম ব্যবহার করে হরতাল ডাকার যে তথ্য ছাড়ানো হয়েছে, তা গুজব ও মিথ্যা।’

আরও পড়ুন:সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩২ বছর বিসিএসে তিনবারের বেশি অংশ নেওয়া যাবে না তিনবার বিসিএসের নিয়ম ‘অযৌক্তিক’, আন্দোলনের হুঁশিয়ারি 

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) উপদেষ্টা পরিষদের বৈঠকে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ করার সিদ্ধান্ত নেওয়া হয়। আন্দোলনকারীরা এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন।

Advertisement

একইসঙ্গে তারা সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩৫ বছর করার দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। আগামীতে কী কর্মসূচি দেওয়া হবে, তা সবার সঙ্গে আলোচনার পর জানানো হবে বলে জানিয়েছেন তারা।

তবে এর মধ্যেই চাকরি ও কোচিং সম্পর্কিত বিভিন্ন ফেসবুক পেজ এবং আইডিতে প্রচার করা হচ্ছে, বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আগামী রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ৩৫-প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ। এসব পেজ থেকে শিক্ষার্থীদের আন্দোলনে নামতে বিভিন্ন উৎসাহ দেওয়া হচ্ছে।

বিভ্রান্তি এড়াতে সমন্বয় পরিষদ নিজেদের অবস্থান স্পষ্ট করে জানালো তারা এ ধরনের কোনো কর্মসূচি ঘোষণা করেননি। তারা কোনো কর্মসূচি ঘোষণা করলে সংবাদ সম্মেলন কিংবা গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠাবেন।

এএএইচ/জেএইচ

Advertisement