রাজনীতি

জনগণের অধিকার ফিরিয়ে দিতে প্রয়োজন দ্রুত নির্বাচন: জাহিদ

জনগণের অধিকার জনগণকে ফেরত দেওয়ার জন্য দ্রুত একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এ. জেড. এম জাহিদ হোসেন বলেছেন, আজকে দেশ একটি যুব সন্ধিক্ষণে আছে। সামনে একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ একটি নির্বাচন প্রয়োজন।

Advertisement

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম অ্যাড. আফসার আহম্মদ সিদ্দিকীর ২৩তম মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে আফসার আহম্মদ সিদ্দিকী স্মৃতি ফাউন্ডেশন।

জাহিদ বলেন, নির্বাচনের মাধ্যমে জনগণ সিদ্ধান্ত নেবে কারা ক্ষমতায় আসবে আর কারা আসবে না। জনগণ সিদ্ধান্ত নেবে তারা কি ধরনের সংস্কার চায়। সংস্কার মানে হলো, যে সমস্ত দলীয়করণ হয়েছে সেগুলো ঠিক করতে হবে। সব দলমতের ঊর্ধ্বে গিয়ে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে। মানুষ এই মহূর্তে এটাই চাই। সেজন্য অন্তর্বর্তীকালীন সরকারের উচিত দ্রুত নির্বাচন দেওয়া।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, দেশের মানুষের জন্য কিছু করলে দেশের মানুষ আপনার সাথে থাকবে। আর না করলে পালিয়ে যেতে হবে। তিনিতো (শেখ হাসিনা) বলেছেন দেশ থেকে পালিয়ে যাবেন না। কিন্তু, ৭২ ঘণ্টার ভেতরে পালিয়ে গেছেন। যারা দেশের মানুষকে অবজ্ঞা করেছে, মানুষকে পাখির মতো গুলি করে মেরে ফেলেছে তারা আজকে কোথায়।

Advertisement

অ্যাড. আফসার আহম্মদ সিদ্দিকীর স্মৃতিচারণ করে তিনি বলেন, তিনি রাজনৈতিক জীবনে একজন বর্ণাঢ্য ব্যক্তি ছিলেন। তিনি সৎভাবে জীবনযাপন করেছেন। তার মতো নেতারা আর আসবে না।

আফসার আহম্মদ সিদ্দিকী স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি বেগম জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, বিএনপির শিক্ষা বিষয়ক সহসম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

কেএইচ/এমআরএম/এমএস

Advertisement