শিক্ষা

যুক্তরাষ্ট্রে শিক্ষার সুযোগ, আসছেন ১০ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি

যুক্তরাষ্ট্র দূতাবাসের অফিসিয়াল প্ল্যাটফর্ম এডুকেশন ইউএসএ আগামী সোমবার (২৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ইএমকে সেন্টারে যুক্তরাষ্ট্র বিশ্ববিদ্যালয় মেলা আয়োজন করছে।

Advertisement

এডুকেশন ইউএসএ, আন্তর্জাতিক শিক্ষা প্রচারে নিবেদিত সংস্থা এডপ্রোগ্রামস-এর সহযোগিতায় এই মেলার আয়োজন করছে, যা স্বল্পমেয়াদি ইমারশন প্রোগ্রাম এবং বিশ্ববিদ্যালয় রিক্রুটমেন্ট ট্যুরের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার সুযোগ সম্পর্কে জানাতে কাজ করে।

এই মেলায় সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটি, ডেপাউ ইউনিভার্সিটি, এম্ব্রি-রিডল অ্যারোনটিক্যাল ইউনিভার্সিটি, আইওয়া স্টেট ইউনিভার্সিটি, নিউ জার্সি ইনস্টিটিউট অফ টেকনোলজি, নিউ ইয়র্ক ইনস্টিটিউট অফটেকনোলজি, ইউনিভার্সিটি অফ অ্যারিজোনা, ইউনিভার্সিটি অ্যাটবাফেলো (দ্য স্টেট ইউনিভার্সিটি অফ নিউ ইয়র্ক), ইউনিভার্সিটি অফকানসাস এবং ইউনিভার্সিটি অফ সাউথ ডাকোটার প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

এটি বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য একটি বিশেষ সুযোগ, যেখানে তারা সরাসরি যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করে ভর্তিতে কি কি প্রয়োজন, বৃত্তির সুযোগ এবং কীভাবে কার্যকরী আবেদন জমা দেওয়া যায় সে সম্পর্কে পরামর্শ নিতে পারবে। ২৬ অক্টোবরের মধ্যে নিবন্ধন বাধ্যতামূলক: www.forms.gle

Advertisement

এডুকেশন ইউএসএ হল যুক্তরাষ্ট্রে পড়াশোনা সংক্রান্ত সঠিক, হালনাগাদ এবং সম্পূর্ণ তথ্য সরবরাহের জন্য যুক্তরাষ্ট্র সরকারের একমাত্র অফিসিয়াল উৎস। বাংলাদেশে এডুকেশন ইউএসএ বিনামূল্যে তথ্য প্রদান করে, যার সেবাগুলো দেশের বিভিন্ন পরামর্শ কেন্দ্রে পাওয়া যায়।

ঢাকায় আমেরিকান সেন্টার, গুলশানে এডওয়ার্ড এম. কেনেডি (ইএমকে) সেন্টার এবং চট্টগ্রামে আমেরিকান কর্নারের (১/এ ও আর নিজাম রোডপ্রবর্তক সার্কেল, চট্টগ্রাম) প্রশিক্ষিত পরামর্শকরা শিক্ষার্থী এবংঅভিভাবকদের জন্য বিনামূল্যে একক এবং দলীয় পরামর্শ সেবা প্রদান করে। বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়: www.facebook.com/EdUSABangladesh.

আইএইচআর/এমআরএম/এমএস

Advertisement