দেশজুড়ে

ছাত্রলীগ নিষিদ্ধের খবরে কুমিল্লায় মিষ্টি বিতরণ

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের খবরে কুমিল্লা নগরীতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে ছাত্র-জনতা।

Advertisement

বুধবার (২৩ অক্টোবর) গণমাধ্যমে খবর প্রকাশের পর রাত সাড়ে ১১টার দিকে কুমিল্লা নগরীর টাউন হল মাঠ থেকে উল্লাস মিছিলটি বের হয়ে কান্দিরপাড় এলাকায় প্রদক্ষিণ শেষে মিষ্টি বিতরণ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সম্বনয়করা।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সমন্বয়ক সাবিক হোসাইন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সমন্বয়ক আবাফ ভূইয়া, ইকবাল এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সমন্বয়ক ইস্পাত মোল্লাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মিষ্টি বিতরণ শেষে কেন্দ্রীয় সহ-সমন্বয়ক সাবিক হোসাইন জাগো নিউজকে বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করায় আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে ধন্যবাদ জানাই। গত ১৬-১৭ বছর মানুষকে এতো বেশি অত্যাচার করেছে যে আজ এই সন্ত্রাসী সংগঠন নিষিদ্ধের খবরে কুমিল্লাসহ সারাদেশের মানুষ খুশি হয়েছে। কুমিল্লার সাধারণ মানুষ আমাদের কাছে মিষ্টি প্রত্যাশা করেছে। তাই কান্দিরপাড়ে ব্যবসায়ী, পথচারী এবং রিকশাচালকসহ সবাইকে মিষ্টিমুখ করিয়েছি এবং আমরাও খেয়েছি।

Advertisement

তিনি আরও বলেন, ছাত্রলীগ ধর্ষণের সেঞ্চুরি করে উদযাপন করেছে, মানুষ হত্যা করে মরদেহের ওপর নৃত্য করেছে। ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় দেশের ছাত্রসমাজ আজ আনন্দিত ও উল্লাসিত। বৃহস্পতিবার দুপুর ১টায় কুমিল্লা বিশ্ববিদ্যায় ক্যাম্পাসে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হবে।

জাহিদ পাটোয়ারী/এফএ/এএসএম