দেশজুড়ে

জয়পুরহাটে ন্যায্যমূল্যে সবজি বিক্রি করছেন শিক্ষার্থীরা

জয়পুরহাটে স্পেশাল টাস্কফোর্স ও বৈষমবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের উদ্যোগে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

Advertisement

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে শহীদ ডা. আবুল কাশেম ময়দানে ‘ছাত্র-কৃষক কর্নার’ ব্যানারে এ কার্যক্রম শুরু হয়।

শিক্ষার্থীরা জানান, কৃষকদের কাছ থেকে পণ্য কিনে ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তার হাতে তুলে দেওয়া হচ্ছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে পণ্য বিক্রি শুরু হবে। যতক্ষণ পণ্য থাকবে ততক্ষণ বেচাকেনা চলবে। বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে বলেও জানান তারা।

জনতার বাজারে প্রথম দিন ডিম, পেঁপে, পটোল, লাউ, বেগুন, বেগুন, মুলা, কাকরোল, কলাসহ মৌসুমি শাকসবজি বিক্রি করা হয়। পেঁপে ৩০, পটোল ৩৩, কাকরোল ৪৫, বেগুন ৫০ ও মুলা ৪০ টাকা কেজি, লাউ পিস ৩০ টাকা, ডিম ৪৭ টাকা এবং কাঁচকলা ১৫ টাকা হালি বিক্রি হয়েছে।

Advertisement

সবজি কিনতে আসা রিকশাচালক জাহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘বাজারে ৮০ টাকার নিচে কোনো সবজি নেই। এখানে এসে দাম কম দেখে কিছু কাঁচাবাজার নিলাম। এরকম দোকান থাকলে আমাদের জন্য ভালো হয়।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী হাসিবুল তানজিম জাগো নিউজকে বলেন, ‘সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের বাজারে অস্থিরতা চলছে। কৃষকদের কাছে খোঁজ নিয়ে জানতে পেরেছি, তাদের কাছ থেকে সরাসরি কিনে বিক্রি করলে প্রতিটি পণ্যে ৫-২০ টাকা পর্যন্ত কম পড়বে। এজন্য আমরা জনতার বাজার বসানোর উদ্যোগ নিই। ক্রেতাদের বেশ আগ্রহ দেখা যাচ্ছে।

আল মামুন/এসআর/এমএস

Advertisement