ক্যাম্পাস

সেই শিক্ষককে বিভাগীয় কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামকে বিভাগীয় সব কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে শিক্ষার্থীদের করা অভিযোগ তদন্তে গঠিত কমিটির চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।

Advertisement

বুধবার (২৩ অক্টোবর) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সই করা চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

এতে বলা হয়, হাফিজুল ইসলামের বিরুদ্ধে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে এবং তাদের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে গঠিত তদন্ত কমিটির কাজ চলমান। তাই তদন্ত কার্যক্রমের চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত তাকে বিভাগের একাডেমিক ও পরীক্ষা সংক্রান্তসহ বিভাগীয় সব কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হলো।

শিক্ষার্থীদের হেনস্তা ও যৌন হয়রানিসহ বিভিন্ন অভিযোগ এনে সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের অপসারণ দাবিতে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা। গত ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। পরে উপাচার্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসলে তারা লিখিত ও মৌখিকভাবে অভিযোগ করেন।

Advertisement

অভিযোগের পরিপ্রেক্ষিতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সবশেষ মঙ্গলবার তদন্ত কমিটির ডাকে ওই শিক্ষকের ক্যাম্পাসে আসার কথা শুনে ফের বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা শিক্ষক হাফিজুল ইসলামের কুশপুতুল দাহ করে বিক্ষোভ করেন।

মুনজুুরুল ইসলাম/এসআর/এমএস