জাতীয়

বৃহস্পতিবার থেকে ঢাকা-চট্টগ্রামের ৭০ স্থানে টিসিবির ট্রাকসেল

ঢাকা ও চট্টগ্রামে সাধারণ ভোক্তার কাছে ট্রাকসেলের মাধ্যমে ভর্তুকি মূল্যে চালসহ কয়েকটি নিত্যপণ্য বিক্রি ফের শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

Advertisement

আগামীকাল বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু হবে। বুধবার (২৩ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।

এতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (ভোজ্য তেল ও ডাল) বিক্রি কার্যক্রম চলমান রয়েছে। ওই কার্যক্রমের পাশাপাশি সাধারণ ভোক্তার কাছে ঢাকা মহানগরীতে ৫০টি ও চট্টগ্রাম মহানগরীতে ২০টি ট্রাকের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য তেল, ডাল ও খাদ্য অধিদপ্তর কর্তৃক সরবরাহ করা চাল বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন চাল আমদানিতে শুল্ক কমলো টিসিবির সয়াবিন তেল কিনতে ব্যয় বাড়ছে সরকারের

এই কার্যক্রম ২৪ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। তবে মূল্যস্ফীতি সহনীয় পর্যায়ে না এলে পরবর্তীসময়ে কার্যক্রম বাড়ানো হতে পারে।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল বৃহস্পতিবার এ বিক্রয় কার্যক্রম সকাল ১০টায় দক্ষিণ বেগুনবাড়ি (দীপিকার মোড়), তেজগাঁও শিল্প এলাকা থেকে উদ্বোধন করা হবে।

এ দফায় একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার ভোজ্যতেল (সয়াবিন বা রাইসব্রান তেল), পাঁচ কেজি চাল, দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন। এর মধ্যে প্রতি লিটার ভোজ্যতেলের দাম রাখা হবে ১০০ টাকা। প্রতি কেজি চাল ৩০ টাকা, মসুর ডাল ৬০ টাকা দরে বিক্রি করবে টিসিবি।

এনএইচ/কেএসআর/এএসএম

Advertisement