তথ্যপ্রযুক্তি

আপনার সব পছন্দ-অপছন্দের খবর রাখবে হোয়াটসঅ্যাপ এআই

হোয়াটসঅ্যাপ বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। হোয়াটসঅ্যাপে অনেকদিন আগেই যুক্ত হয়েছে এআই। যেখানে আপনি নিজের মতো গল্প করতে পারবেন এআইয়ের সঙ্গে।

Advertisement

এবার মেটা ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য মনে রাখতে পারবে। অর্থাৎ তার সঙ্গে হওয়া চ্যাটে প্রাপ্ত তথ্য থেকে সংশ্লিষ্ট ব্যবহারকারীর জন্মদিন, সে কী ধরনের খাবার খায়, তার অ্যালার্জি, পছন্দের লেখক ইত্যাদি বিষয় মনে রেখে দেবে এআই। যা থেকে ভবিষ্যতে কৃত্রিম বুদ্ধিমত্তা আরও ‘ঘনিষ্ঠ’ হতে পারবে। এই নিয়েই চলছে পরীক্ষা নিরীক্ষা।

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে মেটা এআইয়ের সঙ্গে সরাসরি কথা বলা যাবে

তবে ব্যবহারকারীর হাতেই থাকবে সম্পূর্ণ নিয়ন্ত্রণ। তারা চাইলেই ইচ্ছামতো তথ্য মুছে দিতে পারবে বা কোনো আপডেট বেছে নিতে পারবে। সম্প্রতি এআই চ্যাটবট ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। তারপর থেকেই জানা গিয়েছে, এই চ্যাটবটে আরও আকর্ষণীয় সব ফিচার যোগ করতে চলেছে সংস্থা।

Advertisement

গত মাসেই জানা গিয়েছিল মেটা এআই ভয়েস মোড ফিচারের কথা। নামকরণ থেকেই পরিষ্কার, এবার সরাসরি ইউজারদের সঙ্গে কথা বলবে কৃত্রিম বুদ্ধিমত্তা! শুধু কথা বলাই নয়, ব্যবহারকারীর পছন্দ অপছন্দ মনে রেখেই তার সঙ্গে বন্ধুর মতো কথা বলবে। আরও পড়ুন

ম্যাক ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচার ইনস্টাগ্রামের জনপ্রিয় ফিচার পাবেন হোয়াটসঅ্যাপে

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

Advertisement