আন্তর্জাতিক

ইসরায়েলের সামরিক গোয়েন্দা ঘাঁটিতে হিজবুল্লাহর হামলা

ইসরায়েলে হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, তারা তেল আবিবের শহরতলীতে ইসরায়েলি সামরিক বাহিনীর গোয়েন্দা ঘাঁটিতে বোমা হামলা চালিয়েছে। খবর আল জাজিরার।

Advertisement

হিজবুল্লাহর হামলার পর ইসরায়েলের তেল আবিব এবং হাইফা শহরের আশপাশে সাইরেন বেজে উঠেছে। এরপরেই হিজবুল্লাহর পক্ষ থেকে এক টেলিগ্রাম পোস্টে হামলার বিষয়টি নিশ্চিত করা হয়।

এদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, লেবানন থেকে ছোড়া দুটি রকেট তারা ভূপাতিত করেছে। এই ঘটনায় বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে ইরাক থেকে ইসরায়েলে ড্রোন হামলা চালানো হয়। ইরানপন্থি ইসলামিক রেজিস্ট্যান্স ইসরায়েলের ইলাত শহরে একটি ‘গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে’ ড্রোন হামলার দাবি করেছে।

Advertisement

ইসরায়েলি বাহিনী বলছে যে, তারা দুটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। এটি ইলাত শহরের কাছে ইসরায়েলের জলসীমা অতিক্রম করছিল।

এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই ড্রোনগুলো পূর্ব দিক থেকে এসেছে। এর আগেও ইরাক থেকে ইসরায়েলকে লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়। সে সময় ইরান-সমর্থিত ইসলামিক রেজিস্ট্যান্সের পক্ষ থেকে বলা হয়েছে, গণহত্যা বন্ধ না হওয়া পর্যন্ত ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে অভিযান চালিয়ে ফিলিস্তিনিদের রক্ষা করতে তারা প্রতিশ্রুতিবদ্ধ।

আরও পড়ুন: ইরাক থেকে ইসরায়েলে ড্রোন হামলা ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে ৩ ফিলিস্তিনি গোষ্ঠীর হামলা এক রাতে লেবাননের প্রায় ১০ স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল

গত জুন এবং সেপ্টেম্বরেও ইরাক থেকে ইসরায়েলের গুরুত্বপূর্ণ লক্ষ্যে ড্রোন হামলা চালানো হয়। জুনের শুরুর দিকে বেশ কিছু হামলার খবর পাওয়া যায়। সে সময় সংগঠনটি জানায় যে, তারা দখলদার ইসরায়েলের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করবে এবং ধ্বংস করে দেবে।

টিটিএন

Advertisement