খেলাধুলা

ইমার্জিং কাপে ঝড় তুলে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে অটল

এই তো দুদিন আগের কথা। এক সেদিকউল্লাহ অটলের কাছেই হেরে গিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। বাঁহাতি এই ওপেনার ৫৫ বলে খেলেছিলেন ৯৫ রানের বিধ্বংসী ইনিংস। যে ইনিংসটি আফগানিস্তান ‘এ’ দলকে নিয়ে গেছে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে।

Advertisement

শুধু ওই ম্যাচেই নয়, নিজের আগের দুই ম্যাচে সেদিকউল্লাহ করেছেন অপরাজিত ৭৫ আর ৮৩ রান। বাংলাদেশকে হারানোর পর হংকংয়ের বিপক্ষেও ওপেনিং এই ব্যাটারের উইলো থেকে এসেছে ৪১ বলে ৫২।

এমন দুরন্ত আর ধারাবাহিক পারফরম্যান্সের পর জাতীয় দলে ডাক পাওয়াটা সময়ের ব্যাপার ছিল। ইমার্জিং এশিয়া কাপে টি-টোয়েন্টিতে ঝড় তুলেই বাংলাদেশ সফরের ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন সেদিকউল্লাহ।

বাংলাদেশ সফরকে সামনে রেখে ১৯ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে আফগানিস্তান। তাতে ২৩ বছর বয়সী সেদিকউল্লাহ ছাড়াও নতুন মুখ আরও দুজন-টপ অর্ডার ব্যাটসম্যান দরবেশ রাসুলি ও পেসার বিলাল সামি। এছাড়া দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার নুর আহমেদ। দলকে যথারীতি নেতৃত্ব দেবেন হাশমতউল্লাহ শহীদি।

Advertisement

বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি হবে শারজায়। প্রথম ম্যাচ ৬ নভেম্বর, পরের দুটি ৯ ও ১১ নভেম্বর।

আফগানিস্তান স্কোয়াড

হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটকিপার), ইকরাম আলীখিল (উইকেটকিপার), আবদুল মালিক, রিয়াজ হাসান, সেদিকউল্লাহ অটল, দরবেশ রাসুলি, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, রশিদ খান, নাঙ্গিয়াল খারোতি, আল্লাহ গজানফর, নুর আহমেদ, ফজলহক ফারুকি, বিলাল সামি, নাভিদ জাদরান ও ফরিদ মালিক।

এমএমআর/জেআইএম

Advertisement