শিক্ষা

৯৫৭২ সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি, ৬ মাসের মধ্যে বিজ্ঞপ্তি

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের ৯ হাজার ৫৭২টি পদ সৃজন করা হয়েছে। গত ১৬ অক্টোবর এ পদ সৃষ্টির প্রস্তাবে সম্মতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী ৬ মাসের মধ্যে এসব পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হতে পারে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

Advertisement

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬৫ হাজার ৫৬৬টি সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টির জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রস্তাব যাচাই-বাছাই শেষে ৯ হাজার ৫৭২টি পদ সৃষ্টির জন্য সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরও পড়ুন:১০ম গ্রেডে বেতন চান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরাসহকারী শিক্ষকদের দশম গ্রেড কেন জরুরি?প্রাথমিকে শিক্ষক নিয়োগ: কোটার ব্যাখ্যা দিল অধিদফতর

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১ আগস্টের স্মারকের পরিপ্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য সহকারী প্রধান শিক্ষকের ৯ হাজার ৫৭২টি পদ সৃজনে কয়েকটি শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতি নির্দেশক্রমে জ্ঞাপন করা হলো।

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের সব কার্যক্রমে সম্পন্ন করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের কর্মকর্তারা জানান, যত দ্রুত সম্ভব এ পদগুলো পূরণে নিয়েগ বিজ্ঞপ্তি প্রকাশের চেষ্টা করবে অধিদপ্তর। আগামী ৬ মাসের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে।

Advertisement

এএএইচ/এমআরএম/জেআইএম